Advertisement
২৫ এপ্রিল ২০২৪
maharashtra

Maharashtra: সব বিষয়ে ৩৫ পেয়ে বোর্ড পরীক্ষায় পাশ, ছেলের কৃতিত্বে উচ্ছ্বসিত বাবা, দেওয়া হল সংবর্ধনাও

এ বছরে দশম শ্রেণির বোর্ডের পরীক্ষা দিয়েছিল শুভম। তার বন্ধুদের অনেকেই যেখানে ৯০ শতাংশ নম্বর পেয়ে পাশ করেছে, সেখানে শুভম সব বিষয়ে ৩৫ পেয়েছে।

সম্প্রতি মহারাষ্ট্রে দশম শ্রেণির বোর্ড পরীক্ষার ফল বেরিয়েছে। প্রতীকী ছবি।

সম্প্রতি মহারাষ্ট্রে দশম শ্রেণির বোর্ড পরীক্ষার ফল বেরিয়েছে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ জুন ২০২২ ১৭:৩৫
Share: Save:

সাধারণত পরীক্ষায় বেশি নম্বর পেলে আনন্দ, উচ্ছ্বাস ধরা পড়ে পড়ুয়া এবং অভিভাবকদের মধ্যে। কিন্তু কখনও শুনেছেন, পরীক্ষায় কম নম্বর পেয়েও উচ্ছ্বাসে মেতে উঠেছেন অভিভাবক! এমনই ছবি ধরা পড়েছে মহারাষ্ট্রের পুণের জনাই বাগে।

সম্প্রতি মহারাষ্ট্রে দশম শ্রেণির বোর্ড পরীক্ষার ফল বেরিয়েছে। ৯৬ শতাংশের বেশি পরীক্ষার্থী পাশ করেছে। সবাই যখন বেশি নম্বর পেয়ে উচ্ছ্বসিত, তখনই কম নম্বর পাওয়ার পরেও এক ছাত্রকে নিয়ে উচ্ছ্বসিত তার বাবা-সহ গোটা পাড়া।

শুভম যাদব। এ বছরে দশম শ্রেণির বোর্ডের পরীক্ষা দিয়েছিল। তার বন্ধুদের অনেকেই যেখানে ৯০ শতাংশ নম্বর পেয়ে পাশ করেছে, সেখানে শুভম সব বিষয়েই ৩৫ পেয়েছে। কম নম্বর হলে যখন অভিভাবকরা তাঁদের ছেলেমেয়েদের বকাবাকি করেন, শুভমের বাবা কিন্তু তার ঠিক উল্টো পথে হেঁটে ছেলের এই নম্বরে উচ্ছ্বাসে মাতলেন। শুধু তাই-ই নয়, পাড়ার লোকেরা শুভমকে কাঁধে তুলে নাচানাচিও করেছেন। পাগড়ি পরিয়ে সংবর্ধনাও দেওয়া হয় শুভমকে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে শুভম বলে, “দশম শ্রেণির বোর্ডের পরীক্ষায় পাশ করে খুব আনন্দ হচ্ছে। তবে কম নম্বর পেয়েছি।” শুভমের বাবা বলেছেন, “ছেলে কম নম্বর পেয়েছে তো কী হয়েছে। আমি খুশি। কারণ কোভিডের কারণে গত দু’বছর সংসার চালানোর জন্য কাজে ঢুকেছিল শুভম। সেই কাজ করেও আমার ছেলে এই নম্বর পেয়েছে। এর থেকে বেশি কিছু আর হতে পারি কি! আমি খুশি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

maharashtra class 10 board exam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE