Advertisement
১৯ জুলাই ২০২৪
Cadbury

‘মোদীর বাবাকে অপমান’! ক্যাডবেরিকে টুইটারে বয়কটের ডাক বিশ্ব হিন্দু পরিষদের

বিশ্ব হিন্দু পরিষদ নেত্রী সাধ্বী প্রাচীর অভিযোগ, বিজ্ঞাপনে প্রদীপবিক্রেতার নাম দামোদর রেখে আদতে প্রধানমন্ত্রীর বাবা দামোদরদাস মোদীকে অপমান করেছে ‘ক্যাডবেরি’।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ১৭:৪৯
Share: Save:

‘ক্যাডবেরি’র বিরুদ্ধে ফের ফতোয়া জারি করল নেটাগরিকদের একাংশ। এ বার সংস্থার বিরুদ্ধে অভিযোগ, তারা স্বয়ং প্রধানমন্ত্রীর বাবাকে ‘অপমান’ করেছে। তাই রবিবার সকালেই ‘ক্যাডবেরি’র সমস্ত দ্রব্যকে বয়কট করার দাবি জানিয়ে পোস্ট করা শুরু হয় টুইটারে। বিশ্ব হিন্দু পরিষদ নেত্রী সাধ্বী প্রাচীও টুইট করে ‘ক্যাডবেরি’কে এ দেশে বয়কট করার দাবি তোলেন।

ঘটনার সূত্রপাত ‘ক্যাডবেরি’ সংস্থার একটি বিজ্ঞাপনকে কেন্দ্র করে। দীপাবলি উপলক্ষে তৈরি করা ওই বিজ্ঞাপনে দেখা যায়, দামোদর নামের এক বৃদ্ধ প্রদীপ বিক্রেতা একটি টানা গাড়ির উপর বসে প্রদীপ বিক্রি করছেন। এক ভদ্রলোক এসে দামোদরের হাতে ‘ক্যাডবেরি’র বাক্স দিয়ে দীপাবলির শুভেচ্ছা জানাচ্ছেন। পাল্টা দামোদরও তাঁকে শুভেচ্ছা জানাচ্ছেন। আপাত নিরীহ এই বিজ্ঞাপনেই ‘রুষ্ট’ হয়েছে বিশ্ব হিন্দু পরিষদ এবং নেটাগরিকদের একাংশ। সাধ্বী প্রাচী বিজ্ঞাপনটি তাঁর টুইটার হ্যান্ডলে শেয়ার করে লেখেন, “আপনারা কি ভাল করে লক্ষ করেছেন এই বিজ্ঞাপনটি? এই বিজ্ঞাপনে গরিব প্রদীপ বিক্রেতার নাম দামোদর। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর বাবাকে খারাপ ভাবে দেখানোর জন্যই এমনটা করা হয়েছে।” প্রসঙ্গত, মোদীর বাবার নাম দামোদরদাস মোদী।

অবশ্য এর আগেও নেটাগরিকদের একাংশের রোষের মুখে পড়েছিল ক্যাডবেরি। ২০২১ সালে একই ভাবে ‘ক্যাডবেরি’কে বয়কট করার দাবি জানিয়ে বলা হয়, সংস্থাটি তাদের পণ্যে গরুর মাংস এবং অন্যান্য ক্ষতিকর উপাদান মেশাচ্ছে। সেই সময় সংস্থার তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়, ভারতে বিক্রি হওয়া কোনও পণ্যেই তারা মাংস দেয় না। তার প্রমাণ হিসেবে সংস্থা জানায়, তাদের পণ্যগুলির প্যাকেটের গায়ে সবুজ চিহ্ন দেওয়া থাকে, যা নিরামিষ উপাদান দিয়ে খাদ্যসামগ্রী তৈরির প্রতীক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cadbury boycott vhp leader Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE