Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Fake Call Centre

ভোর ৪টেয় প্রাতরাশের বরাত! সূত্র খুঁজতে গিয়ে জাল কল সেন্টারের খোঁজ পেল মুম্বই পুলিশ

রাজোদি সমুদ্র সৈকতের পাশে একটি বাড়িতে ওই কয়েক সেন্টারে ছিলেন বেশ কয়েক ডজন কর্মচারী। কড়া নিরাপত্তায় রাখা হয়েছিল তাঁদের। বহিরাগতদের সঙ্গে যোগাযোগ আটকাতে ছিল নানা বিধিনিষেধ।

An image of call centre

একটি জাল কল সেন্টারের অস্তিত্ব ‘আবিষ্কার’ করল মুম্বই পুলিশ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০১ মে ২০২৩ ২৩:৪৪
Share: Save:

ভোর ৪টের সময় প্রাতরাশের বরাত। দু’-চার জনের নয়, এক সঙ্গে কয়েক ডজন মানুষের জন্য। দিনের পর দিন! আর তারই সূত্র খুঁজতে গিয়ে একটি জাল কল সেন্টারের অস্তিত্ব ‘আবিষ্কার’ করল মুম্বই পুলিশ! গ্রেফতার করা হল প্রতারণাচক্রের ৪৭ জনকে।

পুলিশ সূত্রের খবর, রাজোদি সমুদ্র সৈকতের পাশে একটি বাড়িতে ওই কয়েক সেন্টারে ছিলেন বেশ কয়েক ডজন কর্মচারী। কড়া নিরাপত্তায় রাখা হয়েছিল তাঁদের। বহিরাগতদের সঙ্গে যোগাযোগ আটকাতে ওই বাড়ি বেরনোর উপরেও ছিল নানা বিধিনিষেধ।

কিন্তু, শেষ রক্ষা হল না। রাতভর ‘কাজ’ করার পরে ওই জাল কল সেন্টারের কর্মীরা ভোরে নিয়মিত ভাবে স্থানীয় একটি খাবারের দোকানে প্রাতরাশের বরাত দিতেন। সূত্র মারফত সেই খবর পৌঁছে গিয়েছিল পুলিশে কাছে। আর তার পর অনুসন্ধান চালাতেই খোঁজ মেলে ওই ভুয়ো কল সেন্টারের।

মুম্বই পুলিশের আধিকারিক সুহাস বাওচে বলেন, ‘‘খবর পাওয়ার পরে কয়েক দিন ধরে নজরদারি চালিয়ে আমরা বুঝতে পারে, ওখানে ভুয়ো কল সেন্টার খুলে প্রতারণাচক্রের কাজ চলছে। এর পরে গত ১১ এপ্রিল রাতে অভিযান চালানো হয়। ভুয়ো কল সেন্টারের মালিক, কর্মচারী-সহ ৪৭ জনেক গ্রেফতার করা হয়। তাঁদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইন এবং ভারতীয় দণ্ডবিধি বিভিন্ন ধারায় প্রতারণা-সহ নানা অভিযোগ আনা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fake Call Centre Mumbai police arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE