Advertisement
০৪ মে ২০২৪
G20 Summit 2023

‘মন্দির দর্শনে যেতে পারি’, নয়াদিল্লিতে পৌঁছে বললেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক

শুক্রবার সন্ধ্যায় সুনক এবং তাঁর স্ত্রী অক্ষতা মূর্তিকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী কুমার চৌবে। জি২০ সম্মেলনে এসেছেন তিনি।

image of rishi sunak

স্ত্রী অক্ষতা মূর্তির সঙ্গে পুজোয় শামিল ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ২২:০৭
Share: Save:

জি২০ সম্মেলনে যোগ দিতে শুক্রবার সন্ধ্যায় নয়াদিল্লি পৌঁছেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক। সংবাদ সংস্থা এএনআইকে ব্রিটেনের প্রথম ভারতীয় বংশোদ্ভূত প্রধানমন্ত্রী সুনক জানিয়েছেন, তিন দিনের সফরে ভারতের কিছু মন্দিরও তিনি দর্শন করবেন। তাঁর কাছে ধর্মবিশ্বাস গুরুত্বপূর্ণ বলেও জানিয়েছেন সুনক।

সুনক বলেন, ‘‘আমি এক জন গর্বিত হিন্দু। সে ভাবেই বড় হয়েছি। আমি সে রকমই রয়েছি। পরের ক’দিন এখানে থাকার সময় আশা করি কয়েকটি মন্দির দর্শন করতে পারব।’’ সুনক এ-ও জানান, দিন কয়েক আগে পরিবারের সঙ্গে রাখীন্ধন উৎসব পালন করেছেন। জন্মাষ্টমী পালন করার সময় পাননি যদিও। তাঁর কথায়, ‘‘কয়েক দিন আগেই রাখীবন্ধন পালন করেছি। আমার বোন, তুতো বোনেরা রাখী পরিয়েছে। সব রাখী এখনও রয়েছে আমার কাছে। যদিও জন্মাষ্ঠমী পালনের সময় হয়নি। তবে আশা রয়েছে, এ বার কিছু মন্দির দর্শনে যেতে পারব।’’সুনক এ-ও বলেন, ‘‘যাঁরা জীবনে বিশ্বাস করেন, তাঁদের সকলকে সাহায্য করে ধর্মবিশ্বাস। বিশেষত আমার মতো যাঁদের কাজের চাপ খুব বেশি। সহনশীলতা, শক্তি জোগানোর জন্য বিশ্বাস থাকা জরুরি।’’

শুক্রবার সন্ধ্যায় সুনক এবং তাঁর স্ত্রী অক্ষতা মূর্তিকে ‘জয় সিয়া রাম’ বলে বিমানবন্দরে অভ্যর্থনা জানান কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী কুমার চৌবে। সেখানেই ব্রিটিশ প্রধানমন্ত্রীর হাতে রুদ্রাক্ষ, ভাগবৎ গীতা এবং হনুমান চল্লিশা তুলে দিয়েছেন অশ্বিনী। তিন দিনের ভারত সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করার কথাও রয়েছে সুনকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

G20 Summit 2023 Rishi Sunak PM Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE