Advertisement
০৩ মে ২০২৪
Cattle Trade

বিএসএফের গুলিতে ট্রাক চালকের মৃত্যু! গরু নিয়ে বাংলাদেশের সীমান্তে আটকানো হয় তাঁকে

রনিংয়ের ভাই রিবালসেম নোংকিনরি‌ও ট্রাকের ভিতরেই ছিলেন। তাঁর দাবি, বিএসএফের জওয়ানরা তাঁর দাদাকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জে অর্থাৎ একেবারে সামনে থেকে গুলি করে মেরেছে।

BSF attacks truck driver

ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে ১৭ কিলোমিটার দূরে মওসুন গ্রামে ঘটনাটি ঘটে। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
শিলং শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ১৫:১২
Share: Save:

বছর ৩২-এর এক ট্রাক চালককে গুলি করে মারল বিএসএফ। ভারত-বাংলাদেশ সীমান্তের কাছে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বিএসএফ-ই। রবিবার সীমান্তরক্ষী বাহিনীর এক কর্তা জানিয়েছেন যে, বিএসএফ কর্তৃপক্ষ বিষয়টি জানতে পেরেছেন এবং ইতিমধ্যেই একটি তদন্তের নির্দেশও দিয়েছেন।

শনিবার মেঘালয়ের খাসি পাহাড়ের মওসুন গ্রামে ঘটনাটি ঘটে বলে সূত্রের খবর। ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে ১৭ কিলোমিটার দূরে এই গ্রাম। সেই গ্রামেরই রাস্তায় একটি গরু বোঝাই ট্রাক নিয়ে যাচ্ছিলেন ট্রাক চালক রনিং নোংকিনরি। সূত্রের খবর এই ট্রাকটিকে লক্ষ্য করেই গুলি চালায় সীমান্ত রক্ষার দায়িত্বে থাকা বিএসএফ। তাদের গুলিতেই মৃত্যু হয় ট্রাক চালক রনিংয়ের। যদিও বিএসএফ জানিয়েছে, তারা ট্রাকটি লক্ষ্য করে গুলি চালিয়েছিল আত্মরক্ষার্থে।

বিএসএফের কথায়, গরু বোঝাই ট্রাকটিকে থামতে বলার পরও সেটি তাদের দিকে পূর্ণ গতিতে এগিয়ে আসছিল। কর্তব্যরত বিএসএফ জওয়ানরা ভয় পেয়েছিলেন, গাড়িটি তাঁদের পিষে দিতে পারে! সেই ভয় থেকেই তারা গুলি চালায়। যদিও মৃত ট্রাক চালকের তুতো ভাই জানিয়েছেন, ঘটনাটা আদপেই তা নয়।

রনিংয়ের ভাই রিবালসেম নোংকিনরিও ট্রাকের ভিতরেই ছিলেন। তাঁর দাবি, বিএসএফের জওয়ানরা তাঁর দাদাকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জে অর্থাৎ একেবারে সামনে থেকে গুলি করে মেরেছে।

মেঘালয়ের পূর্ব খাসি পাহাড় জেলার পুলিস সুপার জানিয়েছেন, স্থানীয় পিনুরসলা থানা থেকে পুলিশের একটি দলকে ঘটনাস্থলে পাঠানো হয়। এই ঘটনায় একটি খুনের মামলাও রুজু করা হয়েছে। শুরু হয়েছে তদন্তও।

অন্য দিকে, মেঘালয়ের ফ্রন্টিয়ার বিএসএফ ইনস্পেক্টর জেনারেল প্রদীপ কুমার এই ঘটনায় মৃতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। একই সঙ্গে জানিয়েছেন, এই ঘটনায় ইতিমধ্যেই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ডিআইজি পদমর্যাদার অফিসারের নেতৃত্বে ওই তদন্ত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cattle Trade BSF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE