Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দোকানের তলা থেকে শুরু সুড়ঙ্গ, শেষ ব্যাঙ্ক লকারে, গায়েব বিপুল টাকা-গয়না

এই সুড়ঙ্গটা ৫০ ফুট লম্বা। যারা ডাকাতি করেছে, তারা মে মাস থেকে ব্যাঙ্কের কাছেই একটি দোকান ভাড়া নিয়ে থাকত।

সংবাদ সংস্থা
মুম্বই ১৪ নভেম্বর ২০১৭ ১৪:৫৩
Save
Something isn't right! Please refresh.
৫০ ফুট দীর্ঘ সুড়ঙ্গ খুঁড়েছে ডাকাতেরা।

৫০ ফুট দীর্ঘ সুড়ঙ্গ খুঁড়েছে ডাকাতেরা।

Popup Close

টানা দু’দিন বন্ধ থাকার পর সোমবার ব্যাঙ্ক খুলতেই তাজ্জব হয়ে যান কর্মীরা। লকার রুমের অনেকগুলো লকার ভাঙা। আর মেঝেতে একটা বড়সড় গর্ত! কী ভাবে এল এই গর্ত? গর্তের উৎস খুঁজতে গিয়েই চোখ কপালে মুম্বই পুলিশের দুঁদে অফিসারদের।

পাঁচ-পাঁচটি দোকানের নীচে দিয়ে ৫০ ফুট লম্বা সুড়ঙ্গ কেটে ব্যাঙ্কে ঢুকে এ ভাবেই বিপুল টাকা-গয়না লুঠ করল ডাকাতেরা। টানা দু’দিন বন্ধ থাকার পর সোমবার ব্যাঙ্ক খুলতেই ওই বিষয়টি নজরে পড়ে কর্মচারীদের। ঘটনাটি ঘটেছে নভি মুম্বইয়ে ব্যাঙ্ক অব বরোদার জুইনগর শাখায়। পুলিশ এই ডাকাতির ঘটনার তদন্ত করছে। এখনও পর্যন্ত কেউ ধরা পড়েনি।

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, শুক্রবার ব্যাঙ্ক বন্ধ হওয়ার পর থেকে রবিবারের মধ্যে এই ডাকাতি ঘটেছে। কারণ, শনি এবং রবিবার ব্যাঙ্ক ছুটি ছিল। সোমবার ব্যাঙ্কের লকার রুমে ঢুকে নিরাপত্তারক্ষীরা দেখেন, ২২৫টি লকারের মধ্যে ২৭টি লকার ভাঙা। গয়না এবং নগদ টাকা উধাও সেগুলো থেকে।

Advertisement



ভেঙে ফেলা হয়েছে লকার। ছবি: পিটিআই।

পুলিশ জানিয়েছে, এই সুড়ঙ্গটা ৫০ ফুট লম্বা। যারা ডাকাতি করেছে, তারা মে মাস থেকে ব্যাঙ্কের কাছেই একটি দোকান ভাড়া নিয়ে থাকত। ব্যাঙ্কের উপরে নজর রাখার জন্যই তারা এই দোকানটি ভাড়া নিয়েছিল। সেই বাড়ি থেকেই সুড়ঙ্গ খুঁড়তে শুরু করে তারা। পাঁচ-পাঁচটি দোকানের নীচে দিয়ে সেই সুড়ঙ্গ গিয়ে ওঠে সোজা ব্যাঙ্কের লকার রুমে।

আরও পড়ুন: খুন করে ফেসবুকে পোস্ট করল খুনি!

পুলিশ জানিয়েছে, মাটির নীচে দিয়ে সুড়ঙ্গ কেটে, পাঁচটি দোকান পেরিয়ে ঠিক ব্যাঙ্কের লকারে যাওয়াটা মোটেই সহজ ব্যাপার নয়। মাটির নীচের এবং একই সঙ্গে ব্যাঙ্কের ভিতরের ম্যাপটাও তাদের কাছে পরিষ্কার হওয়া দরকার। যারা এই কাজে যুক্ত, তারা কোনও ভাবে ব্যাঙ্কের সঙ্গে যুক্ত কি না তা-ও খতিয়ে দেখছে পুলিশ।



Tags:
Burglary Bank Of Baroda Tunnelব্যাঙ্ক অফ বরোদা
Something isn't right! Please refresh.

Advertisement