Advertisement
০২ মে ২০২৪
Threat Call To Ratan Tata

‘সাইরাস মিস্ত্রির মতোই পরিণতি হবে রতন টাটার!’ হুমকি-ফোনের সন্ধানে নেমে কী জানল পুলিশ?

কে বা কারা এই হুমকি-ফোনের সঙ্গে যুক্ত, সেই তদন্তে নামে পুলিশ। তদন্তে নেমে কেবল অভিযুক্ত ব্যক্তির সন্ধান পাওয়াই নয়, তাঁর সম্পর্কে একাধিক চমকপ্রদ তথ্য হাতে পেয়েছেন তদন্তকারীরা।

Caller who threatened Ratan Tata with Cyrus Mistry like fate tracked down by Mumbai Police

রতন টাটা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ১৩:১৮
Share: Save:

শিল্পপতি রতন টাটাকে প্রাণনাশের হুমকি দিয়ে ফোন এসেছিল। তার পরেই সতর্ক হয়ে যায় মুম্বই পুলিশ। প্রবীণ শিল্পপতির নিরাপত্তা আঁটসাঁট করা হয়। কে বা কারা এই হুমকি-ফোনের সঙ্গে যুক্ত, তারও তদন্তে নামে পুলিশ। তদন্তে নেমে কেবল অভিযুক্ত ব্যক্তির সন্ধান পাওয়াই নয়, তাঁর সম্পর্কে একাধিক চমকপ্রদ তথ্য হাতে পেয়েছেন তদন্তকারীরা।

‘টাটা সন্স’-এর প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির মতোই পরিণতি হবে সংস্থার আর এক প্রাক্তন চেয়ারম্যান রতন টাটার— এই মর্মে হুমকি ফোন আসে। যদিও ২০২২ সালের ৪ সেপ্টেম্বর একটি গাড়ি দুর্ঘটনায় মারা গিয়েছিলেন মিস্ত্রি। সেই দুর্ঘটনার নেপথ্যে কোনও চক্রান্ত বা নাশকতার প্রমাণ বা তত্ত্ব এখনও পর্যন্ত সামনে আসেনি। কিন্তু হুমকি-ফোনের পরেই সতর্ক মুম্বই পুলিশ তদন্তের জন্য বিশেষ টিম তৈরি করে। তদন্তে একাধিক প্রযুক্তিগত সাহায্য নেওয়া হয়।

জানা যায় যে, হুমকি ফোনটি এসেছিল কর্নাটক থেকে। কিন্তু যিনি ফোনটি করেছিলেন, তাঁর বাড়ি মহারাষ্ট্রের পুণেতে। পুণেতে অভিযুক্তের বাড়ি গিয়ে পুলিশ জানতে পারে যে, তিনি চার-পাঁচ দিন আগেই বাড়ি ছেড়ে ‘নিরুদ্দেশ’ হয়ে গিয়েছেন। স্বামীর খোঁজ না পেয়ে শেষে স্থানীয় থানায় ডায়েরি করেছেন অভিযুক্তের স্ত্রী।

স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে যে, অভিযুক্তের এমবিএ ডিগ্রি রয়েছে। এর পাশাপাশি তিনি ইঞ্জিনিয়ারিংয়েরও পাঠ নিয়েছিলেন। কিন্তু তাঁর একাধিক মানসিক সমস্যা রয়েছে বলে জানিয়েছেন অভিযুক্তের স্ত্রী। প্রাথমিক ভাবে তদন্তকারীরা জানতে পেরেছেন, বাড়িতে কাউকে কিছু না বলেই ফোন নিয়ে বেরিয়ে যান অভিযুক্ত। পুলিশ মনে করছে ওই ফোন থেকেই হুমকি-বার্তা দিয়েছিলেন অভিযুক্ত। তাঁর সন্ধানে খোঁজ চালাচ্ছে মুম্বই পুলিশের বিশেষ শাখা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE