Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Haridwar Tragedy

‘অলৌকিকের’ আশায় ক্যানসার আক্রান্ত পাঁচ বছরের সন্তানকে গঙ্গায় চোবালেন বাবা-মা, ঘটনাস্থলেই মৃত্যু

পুলিশ সূত্রে খবর, মৃত শিশুর বাড়ি দিল্লিতে। ছোটবেলা থেকেই সে ক্যানসারে আক্রান্ত। গত কয়েক দিনে তার শারীরিক অবস্থার অবনতি হয়। তাই শিশুটির ক্যানসার ‘অলৌকিক’ উপায়ে সারিয়ে তোলার জন্য বুধবার তাকে নিয়ে হরিদ্বার গিয়েছিলেন তার বাবা-মা।

কুসংস্কারের বলি পাঁচ বছরের ক্যানসার আক্রান্ত শিশু।

কুসংস্কারের বলি পাঁচ বছরের ক্যানসার আক্রান্ত শিশু। ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ০৯:১৭
Share: Save:

কুসংস্কারের বলি পাঁচ বছরের ক্যানসার আক্রান্ত শিশু। রোগ নিরাময়ের আশায় বাবা-মা তাকে বার বার গঙ্গায় ডোবানোর কারণে ওই শিশুটির মৃত্যু হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। বুধবার হরিদ্বারের ‘হর কি পৌড়ি’ ঘাটে ঘটনাটি ঘটেছে।

পুলিশ সূত্রে খবর, মৃত শিশুর বাড়ি দিল্লিতে। ছোটবেলা থেকেই সে ক্যানসারে আক্রান্ত। গত কয়েক দিনে তার শারীরিক অবস্থার অবনতি হয়। তাই শিশুটির ক্যানসার ‘অলৌকিক’ উপায়ে সারিয়ে তোলার জন্য বুধবার তাকে নিয়ে হরিদ্বার গিয়েছিলেন তার বাবা-মা। বাবা-মায়ের সঙ্গে পরিবারের অন্য সদস্যরাও ছিলেন। শিশুটিকে নিয়ে হরিদ্বারের হর কি পৌড়ি ঘাটে যান তাঁরা। সেখানে অসুস্থ সন্তানকে বার বার গঙ্গায় ডুব দেওয়ানোর কারণে শ্বাসরোধ হয়ে মৃত্যু হয় তার।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিশুটির দেহ উদ্ধার করে। তাকে স্থানীয় জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন। শিশুটির দেহ ইতিমধ্যেই ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

পুরো ঘটনার একটি ভিডিয়ো ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। ভিডিয়োতে দেখা গিয়েছে, ওই শিশুটির মৃতদেহের পাশে বসে আছেন তার মা। ওই মহিলাকে হাসতে হাসতে বলতে শোনা গিয়েছে, ‘‘এ বার আমার সন্তান উঠে দাঁড়াবে। আমি জানি ঠিক উঠে দাঁড়াবে।’’ যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

হরিদ্বারের এসপি স্বাধীন কুমার সিংহ জানিয়েছেন, ওই শিশুটির বাবা-মা তার ক্যানসারের চিকিৎসা করাচ্ছিলেন। কিন্তু সম্প্রতি চিকিৎসকরা জানান যে, শিশুটির বাঁচার আশা কম। এর পরেই ছেলেকে অলৌকিক উপায়ে সারিয়ে তোলার জন্য তাকে নিয়ে হরিদ্বারে যাওয়ার সিদ্ধান্ত নেয় দম্পতি। শিশু মৃত্যুর ঘটনায় পুলিশ একটি মামলা দায়ের করেছে। পুরো বিষয়টি বিস্তারিত ভাবে খতিয়ে দেখতে তদন্ত শুরু হয়েছে বলেও এসপি জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Haridwar son dies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE