Advertisement
১৫ জুলাই ২০২৪
Suraj Revanna

বিপাকে রেভান্নার ভাই! দেবগৌড়ার নাতির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে থানায় মামলা দায়ের

অভিযোগকারীর কথায়, গত ১৬ জুন সুরজ তাঁর খামারবাড়িতে তাঁকে ডেকে পাঠিয়েছিলেন। সেখানেই যৌন নির্যাতন করা হয় তাঁকে।

Case against Prajwal Revanna\\\\\\\'s brother Suraj over alleged sexual assault

(বাঁ দিকে) প্রজ্বল রেভান্না। সুরজ রেভান্না (ডান দিকে)। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ২১:১৫
Share: Save:

এ বার বিপাকে জড়ালেন প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়ার আর এক নাতি। যৌন হেনস্থার অভিযোগে হাসনের প্রাক্তন সাংসদ তথা জনতা দল সেকুলারের (জেডিএস) নেতা প্রজ্বল রেভান্নার ভাই সুরজের বিরুদ্ধে মামলা দায়ের হল। হোলেনরাসিপুরা থানায় এসে এক ব্যক্তি সুরজের বিরুদ্ধে এফআইআর দায়ের করছেন বলে পুলিশ সূত্রে খবর।

অভিযোগকারীর কথায়, গত ১৬ জুন সুরজ তাঁর খামারবাড়িতে তাঁকে ডেকে পাঠিয়েছিলেন। সেখানেই যৌন নির্যাতন করা হয় তাঁকে। জোর করে সুরজ তাঁকে চুমু খেয়েছিলেন এবং তাঁর ঠোঁটে-গালে কামড় দিয়েছিলেন। এমনকি, তাঁকে খুন করার হুমকিও দেওয়া হয়েছিল বলে অভিযোগ তোলেন অভিযোগকারী।

সুরজের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ নতুন নয়। এর আগে, তাঁর দলেরই যুব শাখা কর্মী চেতন কেএস এবং তাঁর শ্যালক একই অভিযোগ তুলেছিলেন। অভিযোগ, নিজের খামারবাড়িতে ডেকে দলের কর্মীদের সামনেই তাঁর সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হতে বাধ্য করতেন সুরজ। ধর্ষণের অভিযোগও তুলেছিলেন ওই ব্যক্তি। যদিও এই সব অভিযোগ ভুয়ো বলে উড়িয়ে দেন প্রজ্বলের ভাই। তাঁর সহকারী শিবকুমার এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের করেন।

শিবকুমারের অভিযোগ, রাজনৈতিক কর্মকাণ্ডের অছিলায় সুরজের সঙ্গে পরিচিতি বাড়ান চেতন। ‘সুরজ রেভান্না ব্রিগেড’ নামে একটি মঞ্চও গড়েছিলেন তিনি। এর পরে প্রজ্বলকাণ্ড নিয়ে হইচই শুরু হতেই চেতন ‘পরিস্থিতি বুঝে’ যৌন হেনস্থার মিথ্যা অভিযোগে তাঁকে ফাঁসানোর হুমকি দিতে থাকেন। পুলিশকে সুরজ জানিয়েছেন, প্রথমে তাঁর কাছে পাঁচ কোটি টাকা চেয়েছিলেন চেতন। পরে সেই দাবি কমে দু’কোটিতে দাঁড়ায়। সেই অভিযোগের ভিত্তিতে দু’জনকে গ্রেফতারও করে পুলিশ। ঘটনার রেশ কাটতে না কাটতেই নতুন অভিযোগে জড়িয়ে পড়লেন দেবগৌড়ার নাতি।

প্রসঙ্গত, একাধিক মহিলাকে যৌন নির্যাতনের ভিডিয়ো (যার সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি) প্রকাশ্যে আসার পরে সুরজের দাদা প্রজ্বলকে গত মাসে গ্রেফতার করা হয়েছে। তিনি এখন জেলবন্দি। এক নির্যাতিতাকে অপহরণের অভিযোগে গ্রেফতার করা হয় প্রজ্বল-সুরজের বাবা তথা কর্নাটকের প্রাক্তন মন্ত্রী এইচডি রেভান্নাকেও। তবে, পরে জামিনে মুক্তি পান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prajwal Revanna HD Revanna Sexual abuse
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE