Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Anubrata Mondal

আপাতত কষ্টেই কেষ্ট, দিল্লির আদালতেও গরু পাচার মামলায় জামিন হল না অনুব্রতের

গরু পাচার মামলায় অনুব্রতকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরা করার অনুমতি চেয়েছিল ইডি। পাল্টা ইডির মামলা থেকে মুক্তি চেয়ে দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে আবেদন করেন অনুব্রত।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৮:০৫
Share: Save:

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের জামিনের আর্জি খারিজ করল দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। ফলে গরু পাচার মামলায় অনুব্রতকে দিল্লি নিয়ে এসে জেরা করার যে আর্জি ইডি জানিয়েছিল, তার পথ কিছুটা প্রশস্ত হল। এর পর দিল্লি হাই কোর্টেও যদি অনুব্রত তাঁর মামলা হেরে যান, তবে আসানসোল থেকে দিল্লিতে এনে জেরা করা হতে পারে অনুব্রতকে।

ইতিমধ্যেই বীরভূমের প্রভাবশালী তৃণমূল নেতা অনুব্রতকে গ্রেফতার করেছে সিবিআই। আপাতত তিনি সিবিআই হেফাজতেই রয়েছেন। কিন্তু পরে ইডিও তাঁকে গ্রেফতার করে এবং দিল্লিতে নিজেদের হেফাজতে জেরা করার অনুমতি চায়। দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত ইডির সেই আবেদন মঞ্জুর করেছিল। কিন্তু অনুব্রত সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে হাই কোর্টে যান। রাউস অ্যাভিনিউ কোর্টেও ইডির মামলা থেকে নিষ্কৃতি চেয়ে মামলা করেন। দিল্লিতে অনুব্রতের আইনজীবী মুদিত জৈন জানিয়েছেন, মঙ্গলবার এই জামিন মামলাটিই খারিজ করেছে দিল্লির আদালত।

দিল্লির আদালত অনুব্রতের জামিন খারিজ করলেও হাই কোর্টে তাঁর মামলাটি পিছিয়ে গিয়েছে। অন্য দিকে, ইডিও জানিয়েছে, হাই কোর্ট অনুমতি দিতে তবেই অনুব্রতকে দিল্লিতে এনে জিজ্ঞাসাবাদ করবে তারা। যদিও অনুব্রতের দেহরক্ষী সহগলকে আগেই গরু পাচার মামলায় দিল্লিতে নিয়ে এসে জেরা করেছে ইডি। সে ক্ষেত্রে অনুব্রতকে হেফাজতে পেলে দু’জনকে মুখোমুখি বসিয়ে দিল্লিতে জেরা করা হতে পারে বলে অনুমান। তবে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি প্রথম থেকেই ইডির আবেদনের বিরোধিতা করে মামলা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal Cattle Smuggling Scam ED TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE