Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
Lalu Prasad Yadav

রেলমন্ত্রী হয়ে অবৈধ উপায়ে চাকরি বিলির মামলা, লালুপ্রসাদের বিরুদ্ধে চার্জশিট পেশ সিবিআইয়ের

সিবিআইয়ের তরফে দাবি করা হয়েছে, লালুপ্রসাদ রেলমন্ত্রী থাকার সময় এই ‘প্রভাবশালী’রা বিভিন্ন ‘অযোগ্য’ ব্যক্তিকে মুম্বই, জব্বলপুর, কলকাতা-সহ রেলের বিভিন্ন জ়োনে চাকরি পাইয়ে দিয়েছিলেন।

লালুপ্রসাদ যাদব।

লালুপ্রসাদ যাদব। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ২০:৫৪
Share: Save:

‘জমির বদলে চাকরি’ দুর্নীতি মামলায় লালুপ্রসাদ যাদবের বিরুদ্ধে চার্জশিট পেশ করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। শুক্রবার সিবিআইয়ের তরফে পেশ করা চার্জশিটে শুধু লালুপ্রসাদ নন, লালু-পত্নী রাবড়ি দেবী, লালুর দুই কন্যা মিসা ভারতী এবং হেমা যাদবের নামও রয়েছে। এ ছাড়াও আরও ১২ জনের নাম রয়েছে চার্জশিটে।

Advertisement

সিবিআইয়ের তরফে দাবি করা হয়েছে, লালুপ্রসাদ রেলমন্ত্রী থাকার সময় এই ‘প্রভাবশালী’রা বিভিন্ন ‘অযোগ্য’ ব্যক্তিকে মুম্বই, জব্বলপুর, কলকাতা-সহ রেলের বিভিন্ন জ়োনে চাকরি পাইয়ে দিয়েছিলেন। অবৈধ উপায়ে চাকরি পাইয়ে দেওয়ার বিনিময়ে চাকরিপ্রার্থীদের কাছ থেকে মোটা টাকা নিয়েছিলেন তাঁরা। সিবিআইয়ের দাবি, অনেকেই জমি বিক্রি করে এই টাকা জোগাড় করেছিলেন।

এই দুর্নীতির তদন্তে গত মাসেই বিহারে একাধিক আরজেডি নেতার বাড়ি এবং দলীয় কার্যালয়ে তল্লাশি চালায় সিবিআই। যে সব নেতার বাড়ি তল্লাশি চলে, তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হলেন বিধান পরিষদ সদস্য সুনীল সিংহ, আরজেডির রাজ্যসভা সদস্য আশফাক করিম ও ফৈয়াজ আহমেদ এবং প্রাক্তন বিধান পরিষদ সদস্য সুবোধ রাই। রেলে ‘জমির বদলে চাকরি’ দুর্নীতির মামলায় রেল ২০২১ সালের সেপ্টেম্বর মাস থেকেই তদন্ত শুরু করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.