Advertisement
০৭ মে ২০২৪
Abhishek Banerjee

কয়লা-কাণ্ডে এ বার অভিষেকের শ্যালিকার স্বামী ও শ্বশুরকে তলব করল সিবিআই

‘সবুজ সাথী’ প্রকল্পে দুর্নীতি নিয়ে অভিযোগ করতে গিয়ে সম্প্রতি অঙ্কুশ এবং তাঁর বাবার নাম টানেন শুভেন্দু অধিকারী।

কয়লা-কাণ্ডে অভিষেক-রুজিরার আত্মীয়কে তলব করল সিবিআই।

কয়লা-কাণ্ডে অভিষেক-রুজিরার আত্মীয়কে তলব করল সিবিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ মার্চ ২০২১ ১৫:০৮
Share: Save:

কয়লা-কাণ্ডে এ বার নোটিস তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরের স্বামী অঙ্কুশ অরোরাকে। তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিবিআই)। তার জন্য আগামী ১৫ মার্চ ডেকে পাঠানো হয়েছে। অঙ্কুশের বাবা পবন অরোরাকেও জেরা করতে চায় সিবিআই। তাঁকেও ওই দিনই হাজিরা দিতে বলা হয়েছে।

অঙ্কুশ এবং তাঁর বাবার বিরুদ্ধে ঠিক কী অভিযোগ, তা যদিও পরিষ্কার নয় এখনও পর্যন্ত। তবে এর আগে, গত ২২ ফেব্রুয়ারি মেনকাকেও প্রায় আড়াই ঘণ্টা জেরা করে সিবিআই। তাঁর অ্যাকাউন্ট থেকে যাবতীয় লেনদেন খতিয়ে দেখা হয় সেই সময়। এমনকি তাঁর লন্ডনের অ্যাকাউন্ট থেকে কোথায়, কত লেনদেন হয়েছে, তা-ও দেখা হয়। তার পরেই এ বার মেনকার স্বামী ও শ্বশুরকে তলব করলেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

কয়লা পাচার-কাণ্ডে কয়লা পাচারে মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালার সঙ্গে অঙ্কুশ এবং তাঁর পরিবারের কোনও সংযোগ পাওয়া গিয়েছে কি না, তা-ও জানা যায়নি এখনও পর্যন্ত। কেন্দ্রীয় গোয়েন্দারাও এখনও পর্যন্ত এ নিয়ে কিছু খোলসা করেননি। অভিষেক-রুজিরা এবং মেনকার তরফেও এই নোটিস নিয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি এখনও পর্যন্ত।

বিধানসভা নির্বাচন ঘিরে তোড়জোড়ের মধ্যে সম্প্রতি অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জেরা করেন কেন্দ্রীয় গোয়েন্দারা। তাঁর অ্যাকাউন্ট থেকে কিছু ‘সন্দেহজনক’ লেনদেন ধরা পড়েছে বলে সেই সময় সিবিআই সূত্রে জানা যায়। তা নিয়ে লাগাতর তৃণমূলের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে আসছেন বিজেপি-র রাজ্য নেতৃত্ব।

সম্প্রতি মেনকার স্বামী অঙ্কুশ এবং তাঁর বাবা পবনের কথা উঠে আসে নব্য বিজেপি শুভেন্দু অধিকারীর মুখেও। গত ২৩ ফেব্রুয়ারি দক্ষিণ ২৪ পরগনার কুলতলি জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘সবুজ সাথী’ প্রকল্পে দুর্নীতির অভিযোগ তোলেন তিনি। শুভেন্দু বলেন, ‘‘মেনকা গম্ভীরের স্বামী অঙ্কুশ অরোরা। অঙ্কুশ অরোরার বাবা পবন অরোরা। সবুজ সাথীর সাইকেল এরা সরবরাহ করে। এই সাইকেল সারিয়ে তবে চালাতে হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE