Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Lalu Prasad Yadav

Lalu Prasad Yadav: লালুপ্রসাদের বিরুদ্ধে দুর্নীতির নয়া অভিযোগ, বাড়ি-সহ ১৫ জায়গায় সিবিআই-তল্লাশি

পশুখাদ্য কেলেঙ্কারির পর বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে নয়া দুর্নীতি মামলা দায়ের করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

লালুর বিরুদ্ধে নতুন দুর্নীতির মামলা।

লালুর বিরুদ্ধে নতুন দুর্নীতির মামলা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মে ২০২২ ০৮:০৯
Share: Save:

পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় জামিন পাওয়ার কয়েক দিনের মধ্যেই লালুপ্রসাদ যাদবের বিরুদ্ধে দুর্নীতির নয়া অভিযোগ। বিহারের মুখ্যমন্ত্রী থাকাকালীন চাকরির নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠেছে লালুর বিরুদ্ধে। দায়ের হয় মামলা। বুধবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই রাষ্ট্রীয় জনতা দলের প্রতিষ্ঠাতা লালুর বাড়ি-সহ ১৫টি ঠিকানায় তল্লাশি চালায়।

পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় জামিন নিয়ে মাস খানেক আগে জেল থেকে বাড়ি ফিরেছেন লালু। বিশেষ সিবিআই আদালত গত ফেব্রুয়ারি মাসে লালুকে পাঁচ বছরের কারাদণ্ড এবং ৬০ লক্ষ টাকা জরিমানা করে। গত মাসে এই মামলায় ঝাড়খণ্ড হাই কোর্ট থেকে জামিন পান বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী। এ বার আরও এক মামলার মুখোমুখি হলেন ৭৩ বছর বয়সি লালু।

অসুস্থতার জন্য নয়াদিল্লির এমসে ভর্তি করানো হয়েছিল লালুকে। এমস ছেড়ে দেওয়ার পর দিল্লিতে মেয়ে মিসা ভারতীর বাড়িতে ছিলেন প্রবীণ রাজনীতিক। এর মধ্যেই ফের নয়া মামলায় তাঁর বিপদ বাড়ল বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lalu Prasad Yadav CBI Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE