Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Jharkhand Judge Death: ধানবাদে বিচারক ‘খুন’! সিসিটিভি ভিডিয়ো প্রকাশ্যে আসতেই পদক্ষেপের আশ্বাস সুপ্রিম কোর্টের

সংবাদ সংস্থা
ধানবাদ ২৯ জুলাই ২০২১ ১২:৫২
বিচারককে ধাক্কা মারছে টেম্পো

বিচারককে ধাক্কা মারছে টেম্পো
ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

বুধবার পথ দুর্ঘটনায় মৃত্যু হয় ঝাড়খণ্ডের ধানবাদের অতিরিক্ত জেলা বিচারক উত্তম আনন্দের। প্রথমে সেটি নিছক দুর্ঘটনা বলে মনে হলেও সিসিটিভি ভিডিয়ো প্রকাশ্যে আসতেই এই ঘটনাকে ‘খুন’ বলেই মনে করছে পুলিশ। সুপ্রিম কোর্ট এই ঘটনায় পদক্ষেপের আশ্বাস দিয়েছে।
এই ঘটনার একটি সিসিটিভি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, রাস্তার বাঁদিক দিয়েই দৌড়চ্ছেন বিচারক। হঠাৎ পিছন থেকে একটি টেম্পো এসে তাঁকে ধাক্কা মারে। ধাক্কা মারার আগে টেম্পোটি নিজের পথ বদলে সরাসরি বিচারকের দিকে যায়। ভিডিয়ো প্রকাশ হতেই ঝাড়খণ্ডের আইনজীবী ও বিচারক মহল এই ঘটনা নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এনভি রমন বলেন, ‘‘আমরা এই মামলা শুনেছি। প্রয়োজনীয় পদক্ষেপ করব। ঝাড়খণ্ডের হাই কোর্টের সঙ্গে আমরা যোগাযোগ রাখছি।’’

Advertisement

বুধবার প্রাতঃভ্রমণে বেরিয়ে ভোর ৫টা নাগাদ একটি টেম্পোর ধাক্কায় মৃত্যু হয় উত্তমের। রাস্তার উপরে রক্তাক্ত অবস্থায় তাঁকে পড়ে থাকতে দেখে এক ব্যক্তি হাসপাতালে নিয়ে যান। সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। এ দিকে উত্তম বাড়ি না ফেরায় পুলিশের দ্বারস্থ হয় তাঁর পরিবার। তদন্ত করতে গিয়ে উত্তমের মৃত্যুর কথা জানতে পারে পুলিশ। তার পরেই ধানবাদ থেকে গ্রেফতার করা হয় ঘাতক টেম্পোটির চালক ও সহকারীকে। তাঁরা পুলিশের কাছে জানান, নিয়ন্ত্রণ হারিয়ে এই দুর্ঘটনা হয়েছে। কিন্তু সিসিটিভি ভিডিয়ো প্রকাশ্যে আসতেই মামলার গতিপথে বদল হয়েছে। ধৃতদের জেরা করছে পুলিশ। বিচারকের উপর কারও আক্রোশ ছিল কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement