Advertisement
০৫ মে ২০২৪
Bipin rawat

Bipin Rawat Helicopter Crash: আশ্চর্যজনক ভাবে রক্ষা পান রাওয়ত, ২০১৫-য় নাগাল্যান্ডে ভেঙে পড়ে তাঁর ‘চিতা’ হেলিকপ্টার

ডিমাপুরের হেলিপ্যাড থেকে উড়তেই আচমকা ইঞ্জিন বন্ধ হয়ে যায় চিতা হেলিকপ্টারটির। ২০ ফুট উঁচু থেকে সোজা মাটিতে আছড়ে পড়ে তা।

২০১৫ সালের ফেব্রুয়ারিতে দুর্ঘটনার কবলে পড়েছিল রাওয়তের হেলিকপ্টার।

২০১৫ সালের ফেব্রুয়ারিতে দুর্ঘটনার কবলে পড়েছিল রাওয়তের হেলিকপ্টার। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২১ ১৫:৩১
Share: Save:

তামিলনাড়ুর কুন্নুরের গভীর জঙ্গলে দুর্ঘটনার কবলে পড়েছে সেনার হেলিকপ্টার। সূত্রের খবর, সেই হেলিকপ্টারেই ছিলেন সস্ত্রীক বিপিন রাওয়ত। কিন্তু এ বারই প্রথম নয়, এর আগেও হেলিকপ্টার দুর্ঘটনায় পড়েছেন বিপিন। সে বার প্রাণে বেঁচে যান তিনি।

২০১৫ সালে নাগাল্যান্ডের ডিমাপুরে দুর্ঘটনার কবলে পড়ে সেনার চিতা হেলিকপ্টার। কিন্তু আশ্চর্যজনক ভাবে প্রাণে বেঁচে যান তৎকালীন লেফটেন্যান্ট জেনারেল বিপিন রাওয়ত। সেই ঘটনার ৬ বছর বাদে ফের হেলিকপ্টার দুর্ঘটনায় বর্তমান চিফ অব ডিফেন্স স্টাফ বা সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক বিপিন রাওয়ত।

কী হয়েছিল?

২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে নাগাল্যান্ডের ডিমাপুর জেলার রাঙাপাহাড় হেলিপ্যাড থেকে ওড়ে একটি চিতা হেলিকপ্টার। তাতে বিপিন ছাড়াও ছিলেন আরও দুই সেনা আধিকারিক। তাঁরা হেলিকপ্টারের চালকের আসনে ছিলেন। হেলিপ্যাড থেকে উড়তেই আচমকা ইঞ্জিন বন্ধ হয়ে যায় চিতা হেলিকপ্টারটির। ২০ ফুট উঁচু থেকে সোজা মাটিতে আছড়ে পড়ে। কপ্টারের সওয়ারিদের সামান্য আঘাত লাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bipin rawat CDS nagaland Helicopter Crash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE