Advertisement
২২ জুন ২০২৪
Amit Shah

মঙ্গলবার অমিতের বাড়িতে ‘বঙ্গ-ভোট’ বৈঠক, প্রথম দিল্লির ডাক পেলেন শুভেন্দু

বাংলার ভোট নিয়ে আলোচনায় এই প্রথম অমিতের বাড়ির বৈঠকে ডাক পেয়েছেন শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী ও অমিত শাহ

শুভেন্দু অধিকারী ও অমিত শাহ ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২১ ১৯:৫৩
Share: Save:

বাংলার বিধানসভা ভোট নিয়ে আলোচনার জন্য মঙ্গলবার রাজ্য বিজেপি নেতাদের দিল্লিতে বৈঠকে ডাকলেন অমিত শাহ। বিজেপি সূত্রে জানা গিয়েছে, সোমবারই রাজ্য নেতাদের দিল্লিতে ডাকা হয়েছে। তবে বৈঠক মঙ্গলে। অমিতের বাড়িতে। বাংলার ভোট নিয়ে আলোচনায় এই প্রথম অমিতের বাড়ির বৈঠকে ডাক পেয়েছেন শুভেন্দু অধিকারী। ওই বৈঠকে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী ছাড়াও থাকার কথা বাংলার দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা শিব প্রকাশ, কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়ের।

শনি ও রবিবারের বঙ্গ সফরে পশ্চিমবঙ্গের সাংগঠনিক পরিস্থিতি নিয়ে রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠক করার কথা ছিল অমিতের। কিন্তু সেই সফর বাতিল হয়ে যাওয়ার পর মঙ্গলবারের বৈঠক গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে। নতুন যাঁরা বিজেপি-তে যোগ দিচ্ছেন, তাঁদের কাজে লাগানো থেকে বিশেষ কিছু আসনের প্রার্থী বাছাইও অমিতের বৈঠকে বিষয় হয়ে উঠতে পারে বলে মনে করছএন রাজ্য বিজেপি নেতারা।

বাতিল হয়ে যাওয়া সফরের পরিবর্তে অমিত কবে রাজ্যে আসবেন, কোথায় সভা বা রোড-শো করা যেতে পারে, সে সব বিষয়েও আলোচনা হতে পারে ওই বৈঠকে। সংসদে বাজেট অধিবেশন চালু থাকলেও অমিত একদিনের জন্য রাজ্যে আসতে পারেন বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে। সে দিন ঠাকুরনগরে সভা করবেন বলে শনিবার নিজেই ফোন করে আশ্বাস দিয়েছেন। সেই আশ্বাসমতো শনিবারের সমাবেশের জন্য ঠাকুরনগরে তৈরি হওয়া মঞ্চও খোলা হচ্ছে না। সুতরাং খুব তাড়াতাড়িই যে অমিত বাংলায় আসছেন সেটা স্পষ্ট। তবুও দেরি না করে মঙ্গলবার রাজ্য নেতাদের নিয়ে বৈঠকে বসতে চলেছেন তিনি।

এর আগে গত ১৬ জানুয়ারি দিল্লির কৃষ্ণমেনন মার্গে অমিতের বাড়িতে রাজ্য নেতাদের নিয়ে বৈঠক হয়েছিল। দিলীপ, মুকুল, অমিতাভ, কৈলাস, শিব প্রকাশরা সেই বৈঠকে থাকলেও ডাক পাননি শুভেন্দু। যদিও বিজেপি সূত্রে জানা গিয়েছিল, ওই বৈঠকে রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দুর কথা আলোচনা হয়েছিল। দলের কোনও পদে না থাকলেও এর পরে যে কোনও গুরুত্বপূর্ণ দলীয় বৈঠকে তাঁকে রাখার সিদ্ধান্তও হয়েছিল। তার পর কলকাতায় রাজ্য বিজেপি-র বিশেষ সাংগঠনিক বৈঠকেও ডাকা হয়েছিল শুভেন্দুকে। এ বার তিনি ডাক পেলেন দিল্লির বৈঠকেও।

বিজেপি-তে যোগ দেওয়ার আগে শুভেন্দু দিল্লি যেতে পারেন বলে জল্পনা থাকলেও তা হয়নি। যোগদানের পরেও এখনও পর্যন্ত দিল্লি যাননি শুভেন্দু। ১৯ ডিসেম্বর যোগদানের দিন অমিতের সঙ্গে এবং ২৩ জানুয়ারি ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ হয় তাঁর। এর পর শনি ও রবিবার অমিতের বঙ্গ সফরে সেই সুযোগ পেতেন শুভেন্দু। শেষ পর্যন্ত তা না হলেও কয়েকদিনের মধ্যেই দিল্লিতে অমিতের বৈঠকে ডাক পেলেন তিনি। শেষ মুহূর্তে পরিকল্পনায় কোনও বদল না ঘটলে সোমবার বিজেপি-তে যোগ দেওয়ার পরে প্রথম দিল্লি যাচ্ছেন শুভেন্দু। বাকিরাও যেতে পারেন সোমবারই। তবে সংসদে বাজেট অধিবেশনে যোগ দেওয়ার জন্য আগেই দিল্লি চলে যাবেন মেদিনীপুরের সাংসদ দিলীপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE