Advertisement
২০ এপ্রিল ২০২৪
Central Vista

Central vista: ‘সেন্ট্রাল ভিস্তা অপরিহার্য, প্রকল্প বন্ধ নয়’, বলল দিল্লি হাই কোর্ট, জরিমানা মামলাকারীকে

আদালত জানিয়েছে, চুক্তি অনুযায়ী নভেম্বরের মধ্যেই প্রকল্পের কাজ শেষ করার কথা ঠিকাদারি সংস্থা সাপুরজি-পালোনজির এবং ওই প্রকল্পের কাজ চলা উচিত।

ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ মে ২০২১ ১২:২৫
Share: Save:

করোনা পর্বে নয়া সংসদ ভবন অর্থাৎ সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের কাজ চালু রাখা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। কিন্তু সেই প্রকল্প চালিয়ে যাওয়ার কথাই বলল দিল্লি হাই কোর্ট। দিল্লির উচ্চ আদালত জানিয়ে দিয়েছে, ‘সেন্ট্রাল ভিস্তা অপরিহার্য প্রকল্প’, তা থামানো যাবে না। ওই প্রকল্পের বিরুদ্ধে দায়ের হওয়া এক মামলার প্রেক্ষিতে এ কথা বলেছেন বিচারপতিরা। একই সঙ্গে মামলাকারীকে জরিমানাও করা হয়েছে।

সোমবার দিল্লি হাই কোর্টের প্রধান বিচারপতি ডিএন পটেল এবং বিচারপতি জ্যোতি সিংহের ডিভিশন বেঞ্চে উঠেছিল ওই মামলাটি। তার প্রেক্ষিতে আদালত জানিয়েছে, অতিমারির মধ্যে সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের কাজ বন্ধের কোনও প্রশ্নই নেই। আদালত জোরের সঙ্গেই জানিয়েছে, চুক্তি অনুযায়ী, নভেম্বরের মধ্যেই ওই প্রকল্পের কাজ শেষ করার কথা ঠিকাদারি সংস্থা সাপুরজি-পালোনজির এবং ওই প্রকল্পের কাজ চলা উচিত।

আদালত ওই প্রকল্পের উপর স্থগিতাদেশ দিতে রাজি হয়নি। ওই আবেদন ‘উদ্দেশ্যপ্রণোদিত’ বলেও মন্তব্য করেছেন বিচারপতিরা। মামলাকারীকে ১ লক্ষ টাকা জরিমানাও করেছে দিল্লি হাই কোর্টের ডিভিশন বেঞ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Delhi High Court Central Vista
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE