Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Covid-19: দেশে করোনা সংক্রান্ত বিধিনিষেধ বাড়ল ৩০ নভেম্বর পর্যন্ত, ঘোষণা কেন্দ্রের

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৮ অক্টোবর ২০২১ ২২:৫৪
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নভেম্বর মাসেও দেশ জুড়ে বহাল থাকবে করোনা সংক্রান্ত বিধিনিষেধ। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে কোভিড বিষয়ক বিধিনিষেধের সময়সীমা আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বাড়ানোর কথা জানানো হয়েছে।

এর আগে গত ২৮ সেপ্টেম্বর কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সুপারিশ মেনে কোভিড-বিধিনিষেধের সময়সীমা ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ানোর কথা ঘোষণা করা হয়েছিল।

স্বরাষ্ট্রমন্ত্রক ২০০৫ সালের বিপর্যয় মোকাবিলা আইনের ১০(২)(১) ধারা অনুযায়ী করোনা সংক্রান্ত এই বিধিনিষেধ জারি করে সংশ্লিষ্ট রাজ্যগুলিকে প্রয়োজন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে।

Advertisement

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১৫৬ জন। বুধবার সংখ্যাটা ছিল ১৩ হাজার ৪৫১। অর্থাৎ বুধবারের তুলনায় বৃহস্পতিবার দৈনিক সংক্রমণ বেড়েছে প্রায় ২০ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪২ লক্ষ ৩১ হাজার ৮০৯ জন।

আক্রান্তের পাশাপাশি বৃহস্পতিবার বেড়েছে দেশের দৈনিক মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৭৩৩ জনের। এর মধ্যে ৬২২ জনের মৃত্যু হয়েছে কেরলে। এ ছাড়া মহারাষ্ট্র (৩৮), কর্নাটক (১৩), তামিলনাড়ু (১২) এবং পশ্চিমবঙ্গে (১৫) মৃতের সংখ্যা বেশি। বাকি সমস্ত রাজ্যে তা ১০-এর কম। দেশে এখন দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ১ লক্ষ ৬০ হাজার ৯৮৯ জন।

আরও পড়ুন

Advertisement