Advertisement
০৮ মে ২০২৪
Rajnath Singh

‘মণিপুরে আফিম চাষ ধ্বংসে প্রয়োজনে বায়ুসেনার বিমান’

সংসদে মণিপুর-বিতর্কের সময়ে ইন্দিরা গান্ধী জমানায় মিজ়োরামে জঙ্গি-দমনে বিমান হানা নিয়ে কংগ্রেসকে বিঁধেছিলেন নরেন্দ্র মোদী।

Rajnath Singh.

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলচর শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ০৫:২২
Share: Save:

মণিপুরে আফিম চাষ ধ্বংসে প্রয়োজনে বায়ুসেনার বিমান ব্যবহার করা যেতে পারে। রাজ্য সরকার কেন্দ্রকে চিঠি লিখলেই তা ভেবে দেখা হবে। মেইতেই নেতাদের এই আশ্বাস দিয়েছেন খোদ প্রতিরক্ষামন্ত্রী।

অন্য দিকে, অপহৃত সেনা জওয়ান সর্থো থাংকাথং কোমের মৃতদেহ উদ্ধার হয়েছে। লেইমাখঙের সেনা ঘাঁটিতে মোতায়েন সর্থো ছুটিতে বাড়ি গিয়েছিলেন। সেনা জানিয়েছে, শনিবার রাতে পশ্চিম ইম্ফল জেলার তারংয়ে তাঁর বাড়ি থেকে তাঁকে তুলে নিয়ে গিয়েছিল বন্দুকধারীরা।

দিল্লি মেইতেই কো-অর্ডিনেটিং কমিটি (কোকোমি)-র এক প্রতিনিধিদল শনিবার প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহের সঙ্গে দেখা করে মণিপুরের সংঘর্ষের প্রসঙ্গে জানায়, আফিম চাষ ধ্বংস করতে মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহ তৎপর হতেই কুকি জঙ্গিরা ক্ষিপ্ত হয়ে উঠেছে। আফিম ধ্বংসের জন্য বায়ুসেনাকে ব্যবহারের অনুরোধ জানায় কোকোমি। পরে কোকোমি নেতারা দাবি করেন, মণিপুর সরকার প্রক্রিয়া মেনে চিঠি লিখলে বিমান ব্যবহার করা যেতেই পারে বলে প্রতিরক্ষামন্ত্রী তাদের আশ্বস্ত করেছেন। প্রসঙ্গত, সংসদে মণিপুর-বিতর্কের সময়ে ইন্দিরা গান্ধী জমানায় মিজ়োরামে জঙ্গি-দমনে বিমান হানা নিয়ে কংগ্রেসকে বিঁধেছিলেন নরেন্দ্র মোদী। কোনও সরকার কী ভাবে দেশবাসীর বিরুদ্ধে বিমান হানা চালাতে পারে, তুলেছিলেন সেই প্রশ্ন। তবে এ ক্ষেত্রে বিমান কী ভাবে ব্যবহার করা হবে তা এখনও স্পষ্ট নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajnath Singh Manipur BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE