Advertisement
০৬ মে ২০২৪
Assembly Elections 2023

ভোটের তিন দিন আগে ছত্তীসগঢ়ের মাওবাদী উপদ্রুত এলাকায় বিজেপি নেতা খুন

ছত্তীসগঢ়ের বস্তার রেঞ্জের আইজি সুন্দররাজ পি-কে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, ওই এলাকায় টহল দিচ্ছে পুলিশের একটি বড় দল। আশপাশের এলাকায় তল্লাশি চালানো হচ্ছে।

Chhattisgarh BJP leader allegedly murdered by maoists three Days before election

বিজেপি নেতা রতন দুবে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
রায়পুর শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ১৯:১৪
Share: Save:

প্রথম দফায় ছত্তীসগঢ়ের ২০টি বিধানসভা আসনে ভোটগ্রহণ মঙ্গলবার। তার ঠিক তিন দিন আগে শনিবার খুন হয়ে গেলেন বিজেপির স্থানীয় এক নেতা। এই ঘটনায় সন্দেহের আঙুল উঠেছে মাওবাদীদের দিকে।

শনিবার দুপুরে মাওবাদী উপদ্রুত নারায়ণপুর জেলার কৌশলনর এলাকায় দলের হয়ে প্রচার করছিলেন স্থানীয় বিজেপি নেতা রতন দুবে। সেই সময় তাঁকে খুন করে অজ্ঞাতপরিচয় কিছু দুষ্কৃতী। রতন বিজেপির জেলা সহ-সভাপতি এবং জেলা পঞ্চায়েতের সদস্যও বটে। ছত্তীসগঢ়ের বস্তার রেঞ্জের আইজি সুন্দররাজ পিকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, ওই এলাকায় টহল দিচ্ছে পুলিশের একটি বড় দল। আশপাশের এলাকায় তল্লাশি চালানো হচ্ছে। খুনের নেপথ্যে কে বা কারা যুক্ত, তা খতিয়ে দেখা হচ্ছে।

ছত্তীসগঢ়ে প্রথম দফায় ২০টি আসনে নির্বাচন হবে আগামী মঙ্গলবার (৭ নভেম্বর)। ওই দিন যে ২০ আসনে ভোট হবে, তার মধ্যে ১২টি আসনই মাওবাদী উপদ্রুত বস্তার ডিভিশনের অন্তর্ভুক্ত। দ্বিতীয় দফায় ভোটগ্রহণ হবে বাকি ৭০টি আসনে। ফলাফল ঘোষণা করা হবে ৩ ডিসেম্বর। প্রথম দফায় যে হেতু মাওবাদী অধ্যুষিত এলাকায় ভোট হবে, তাই আঁটসাঁট নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chhatisgarh BJP Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE