Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bhupesh Baghel

Chhattisgarh Congress: পঞ্জাবের পর এ বার ছত্তীসগঢ়, এক ডজনেরও বেশি বিক্ষুব্ধ কংগ্রেস বিধায়ক পৌঁছলেন দিল্লি

বুধবার দিল্লি পৌঁছেছেন রাজ্যের অন্তত ১২ বিধায়ক। তাঁরা ছত্তীসগঢ়ের দায়িত্বপ্রাপ্ত নেতা পি এল পুনিয়ার সঙ্গে দেখা করবেন।

ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী বাঘেল।

ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী বাঘেল। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
রায়পুর শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১২:৪২
Share: Save:

পঞ্জাব নিয়ে কংগ্রেসের টানাপড়েনের মধ্যেই এ বার সমস্যা ছত্তীসগঢ়ে। ১২ জনেরও বেশি কংগ্রেস বিধায়ক পৌঁছেছেন দিল্লি। তবে কি ছত্তীসগঢ়েও মুখ্যমন্ত্রী বদল হতে চলেছে? এই জল্পনা অবশ্য উড়িয়ে দিয়েছে ছত্তীসগঢ় কংগ্রেস। মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের প্রতি সমর্থন জানাতেই তাঁরা দিল্লি গিয়েছেন, দাবি কংগ্রেসের।

ছত্তীসগঢ় সফরে আসছেন রাহুল গাঁধী। কিন্তু তার আগেই ডামাডোল রাজ্যে। বুধবার দিল্লি পৌঁছেছেন রাজ্যের অন্তত ১২ বিধায়ক। তাঁরা রাজ্যের দায়িত্বপ্রাপ্ত নেতা পি এল পুনিয়ার সঙ্গে দেখা করবেন। কংগ্রেস নেতাদের দাবি, রাহুলের আসন্ন সফর নিয়ে আলোচনা করতেই দিল্লি এসেছেন বিধায়করা। কিন্তু প্রশ্ন উঠছে, রাহুলের সফর নিয়ে আলোচনা করতে এত জন বিধায়ক কেন এক সঙ্গে দিল্লি আসবেন?

এই প্রেক্ষিতেই উঠে আসছে নতুন এক সমস্যার কথা। মুখ্যমন্ত্রী পদে আড়াই বছর হয়ে গিয়েছে ভূপেশ বাঘেলের। এই অবস্থায় রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী টিএস সিংহ দেও দাবি করেছেন, ২০১৮ সালে কংগ্রেস হাইকমান্ড জানিয়েছিল, মুখ্যমন্ত্রী পদে বাঘেল থাকবেন প্রথম আড়াই বছর। তার পর মুখ্যমন্ত্রী পদে বসবেন সিংহ দেও। এই কারণেই কি কংগ্রেস বিধায়করা দল বেঁধে দিল্লি গেলেন? পুরো বিষয়টাই অবশ্য রয়েছে জল্পনার স্তরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhupesh Baghel Chhatisgarh Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE