Advertisement
৩০ এপ্রিল ২০২৪
CJI DY Chandrachud

কোর্ট-কর্মীর কন্যাকে সংবর্ধনা প্রধান বিচারপতির

সুপ্রিম কোর্টের পাচক অজয় কুমার সামলের মেয়ে প্রজ্ঞা। আইনে স্নাতকোত্তর পড়ার জন্য আমেরিকার দু’টি বিশ্ববিদ্যালয় থেকে স্কলারশিপ পেয়েছেন তিনি।

আমেরিকার বিশ্ববিদ্যালয়ে আইন পড়ার সুযোগ পেয়েছেন সুপ্রিম কোর্টের পাচক অজয় কুমার সামলের মেয়ে প্রজ্ঞা। বুধবার তাঁকে সম্মান জানান প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় ও অন্যান্য বিচারপতিরা। তাঁকে দেওয়া হয় বিচারপতিদের স্বাক্ষর করা ভারতীয় সংবিধান সংক্রান্ত বই।

আমেরিকার বিশ্ববিদ্যালয়ে আইন পড়ার সুযোগ পেয়েছেন সুপ্রিম কোর্টের পাচক অজয় কুমার সামলের মেয়ে প্রজ্ঞা। বুধবার তাঁকে সম্মান জানান প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় ও অন্যান্য বিচারপতিরা। তাঁকে দেওয়া হয় বিচারপতিদের স্বাক্ষর করা ভারতীয় সংবিধান সংক্রান্ত বই। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ০৮:১৯
Share: Save:

স্কলারশিপ পেয়ে আমেরিকায় আইন পড়তে যাচ্ছেন সুপ্রিম কোর্টের পাচকের মেয়ে। তাঁকে অভিনন্দন জানিয়ে সংবর্ধনা দিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এবং সুপ্রিম কোর্টের অন্য বিচারপতিরা। সেই অনুষ্ঠানের একটি ভিডিয়ো প্রকাশ করেছে সংবাদ সংস্থা পিটিআই।

সুপ্রিম কোর্টের পাচক অজয় কুমার সামলের মেয়ে প্রজ্ঞা। আইনে স্নাতকোত্তর পড়ার জন্য আমেরিকার দু’টি বিশ্ববিদ্যালয় থেকে স্কলারশিপ পেয়েছেন তিনি। প্রজ্ঞার এই কৃত্বিত্বে খুশি প্রধান বিচারপতি মেয়েটির জন্য আজ এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। সুপ্রিম কোর্টের সব বিচারপতির সই করা একটি বই প্রজ্ঞাকে উপহার দিয়ে প্রধান বিচারপতি বলেন, ‘‘এটা আমাদের সকলের কাছে গর্বের বিষয়।’’ অজয় কুমার ও তাঁর স্ত্রীকেও অভিনন্দন জানিয়ে তাঁদের উত্তরীয় পরিয়ে দেন প্রধান বিচারপতি।

পরে সংবাদ সংস্থাকে বিচারপতি চন্দ্রচূড় বলেন, ‘‘কেউ যদি যথেষ্ট পরিশ্রম করে, সাফল্য মিলবেই। কোনও পরিশ্রমী পড়ুয়া যেন পড়াশোনা চালিয়ে যাওয়ার সুযোগ থেকে বঞ্চিত না হয়। এটা নিশ্চিত করা আমাদের সকলের কর্তব্য। শুধু সরকার নয়, প্রতিটি নাগরিকের উচিত যে সব শিশু যাতে পড়াশোনা বা খেলাধূলার সুযোগ পায়, তা নিশ্চিত করা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CJI DY Chandrachud Supreme Court of India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE