Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
Bhopal Child Death

‘মুখের কাছে কান নিয়ে যেতেই এক বার বাবা বলে ডাকল’! কুয়ো থেকে উদ্ধার শিশুর মৃত্যু তার পরই

প্রায় ন’ঘণ্টার চেষ্টায় রাত পৌনে ৩টে নাগাদ মাহিকে উদ্ধার করা হয়েছিল। কিন্তু তত ক্ষণে সে প্রায় জ্ঞান হারাতে বসেছিল। মাহিকে কোলে তুলে নিতেই অস্পষ্ট স্বরে বাবা বলে ডেকে উঠেছিল।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ১৩:১২
Share: Save:

২৫ ফুট কুয়োতে পড়ে গিয়েছিল বছর পাঁচেকের মাহি। দ্রুততার সঙ্গে তাঁকে উদ্ধারও করা হয়। পড়ে যাওয়ার ন’ঘণ্টার মধ্যেই মাহিকে উদ্ধার করা হয়েছিল। কিন্তু বাঁচানো যায়নি। মঙ্গলবার মধ্যপ্রদেশের রাজগড়ের ঘটনা।

এক উদ্ধারকারী জানিয়েছেন, শিশুটিকে বাঁচানোর জন্য আপ্রাণ চেষ্টা করা হয়েছিল। অক্সিজেন পাঠানো হচ্ছিল অনবরত। দড়ি ফেলে তাকে তোলার চেষ্টা করা হয়েছিল। কিন্তু দু’বারই সেই প্রচেষ্টা ব্যর্থ হয়। সময় যত পেরোচ্ছিল ততই আশঙ্কা ঘিরে ধরছিল। কিন্তু মাহিকে জীবিত বার করে আনার লক্ষ্যে সবাই অটল ছিলেন।

প্রায় ন’ঘণ্টার চেষ্টায় রাত পৌনে ৩টে নাগাদ মাহিকে উদ্ধার করা হয়েছিল। কিন্তু তত ক্ষণে সে প্রায় জ্ঞান হারাতে বসেছিল। ওই উদ্ধারকারী জানিয়েছেন, মাহিকে কোলে তুলে নিতেই অস্পষ্ট স্বরে বাবা বলে ডেকে উঠেছিল। তার পরই জ্ঞান হারায়। মাহিকে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে ভোপালে গান্ধী মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়। বুধবার ভোরে মৃত্যু হয় তার।

বোরা থানার আধিকারিক রামকুমার ভগত বলেন, “মাহিকে বাঁচাতে সব রকম চেষ্টা করা হয়েছিল। অক্সিজেন পাঠানো হয়েছিল যাতে ওর কোনও সমস্যা না হয়। এ সব ঘটনায় যতটা সময় লাগে তার থেকে অনেক কম সময়ে দ্রুত উদ্ধার করা হয়েছিল মাহিকে। কিন্তু দুর্ভাগ্যবশত ওকে বাঁচানো গেল না।” ঘটনাচক্রে যে কুয়োয় পড়ে মাহির মৃত্যু হয়েছে, সেই কুয়োটি ওর দাদুর। পুলিশ জানিয়েছে, মাহির দাদুর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE