Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Christmas Eve

Prayer disrupted: জয় শ্রীরাম স্লোগান দিয়ে গির্জায়! বড়দিনের আগে গুরুগ্রামে তাণ্ডব হিন্দুত্ববাদী সংগঠনের

গুরুগ্রামে নমাজ পড়ার জায়গা নিয়েও ইদানীং বিতর্ক চলছে। অভিযোগ, হিন্দুত্ববাদীদের আপত্তিতে নমাজ পড়তে গিয়ে সমস্যার মুখে পড়ছেন মানুষ।

প্রতীকি ছবি।

প্রতীকি ছবি।

সংবাদ সংস্থা
গুরুগ্রাম শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২১ ১৬:৪৮
Share: Save:

বড়দিনের আগের সন্ধ্যায় গির্জায় ঢুকে তাণ্ডব চালানোর অভিযোগ একটি হিন্দুত্ববাদী সংগঠনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গুরুগ্রামের পটৌডির একটি গির্জায়। ‘জয় শ্রীরাম’ ও ‘ভারত মাতা কি জয়’ স্লোগান দিতে দিতে হিন্দুত্ববাদী সংগঠনের সদস্যরা গির্জায় উপস্থিত মানুষজনকে ধাক্কা দিয়ে মঞ্চে উঠে যান। মঞ্চের মাইক কেড়ে নেওয়ারও অভিযোগ। গোটা ঘটনাটি ধরা পড়েছে ভাইরাল হওয়া একটি ভিডিয়োয়। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োয় দেখা যাচ্ছে, শুক্রবার সন্ধ্যায় একদল লোক ‘জয় শ্রীরাম’ ও ‘ভারত মাতা কি জয়’ স্লোগান দিতে দিতে পটৌডি এলাকার একটি গির্জায় ঢুকে পড়ছেন। সেই সময় গির্জায় প্রার্থনা চলছিল। মঞ্চে গায়কদল সমবেত সঙ্গীত পরিবেশন করেছিলেন। নীচে প্রার্থনায় অংশ নিয়েছিলেন অনেকে। এই সময় হই হই করতে করতে ঢুকে পড়েন উগ্র দক্ষিণপন্থী সংগঠনের সদস্যরা। তাঁরা উপস্থিত লোকেদের ধাক্কা দিতে দিতে মঞ্চে উঠে পড়েন। ছিনিয়ে নেন মাইক। মঞ্চ থেকে নামিয়ে দেওয়ার চেষ্টা করা হয় গায়কদলকে। গোটা সময় ধরেই হিন্দুত্ববাদী দলের সদস্যদের মুখে ছিল ‘জয় শ্রীরাম’ ও ‘ভারত মাতা কি জয়’-এর স্লোগান। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে দাবি, এ ব্যাপারে পুলিশে এখনও কোনও অভিযোগ দায়ের হয়নি।

স্থানীয় এক উপাসক বলেছেন, ‘‘সেই সময় খুবই ভয় পেয়ে গিয়েছিলাম। কারণ আমাদের সঙ্গে মহিলা ও শিশুরা ছিল। এই ধরনের উপদ্রব রোজই বাড়ছে। এটা আমাদের প্রার্থনার অধিকার ও ধর্মাচরণের পরিপন্থী।’’

পটৌডির স্টেশন হাউস অফিসার অমিত কুমার জানিয়েছেন, পুলিশ এ বিষয়ে এখনও কোনও অভিযোগ পায়নি। প্রশাসনের তরফেও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

প্রসঙ্গত, সম্প্রতি গুরুগ্রামে নমাজ পড়ার জায়গা নিয়ে বিতর্ক চলছে। অভিযোগ, হিন্দুত্ববাদীদের আপত্তিতে প্রকাশ্যে নমাজ পড়তে গিয়ে সমস্যার মুখে পড়ছেন মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE