Advertisement
২০ মে ২০২৪
Cinema Halls

কাশ্মীরে আবার খুলছে সিনেমা হল, তিন দশক পর ফের হল ভরাবেন মানুষ! কোন ছবিতে হবে বোধন?

১৯৮০-র দশকের শেষ দিক পর্যন্ত জম্মু ও কাশ্মীরে প্রায় এক ডজন সিনেমা হল ছিল। কিন্তু সেখানে হলগুলি একে একে বন্ধ হতে শুরু করে। তার পর থেকে উপত্যকায় সিনেমা হল খোলার অনেক চেষ্টা করা হয়।

কাশ্মীরে আবার সিনেমা হল চালু হচ্ছে।

কাশ্মীরে আবার সিনেমা হল চালু হচ্ছে। —ফাইল ছবি

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ২১:১৬
Share: Save:

তিন দশক পর সিনেমা হল খুলছে জম্মু ও কাশ্মীরে। আবার দল বেঁধে হল ভরাবেন সেখানকার মানুষ। রবিবার জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা দু’টি মাল্টিপ্লেক্সের উদ্বোধন করেছেন। মঙ্গলবার সেই হলে প্রথম সিনেমা দেখানো হবে।

১৯৮০-র দশকের শেষ দিক পর্যন্ত জম্মু ও কাশ্মীরে প্রায় এক ডজন সিনেমা হল ছিল। কিন্তু ৯০-এর দশকেই সেখানে সিনেমা হলগুলি একে একে বন্ধ হতে শুরু করে। তার পর থেকে উপত্যকায় সিনেমা হল খোলার অনেক চেষ্টা করা হয়। কিন্তু সন্ত্রাসবাদী কার্যকলাপ উত্তরোত্তর বাড়তে থাকায় আর তা সম্ভব হয়নি। অনেক দিন পর মঙ্গলবার ফের সিনেমা দেখতে হল ভরাবেন কাশ্মীরের মানুষ। মাল্টিপ্লেক্সে দেখানো হবে আমির খানের ‘লাল সিংহ চাড্ডা’।

রবিবার পুলওয়ামা এবং সোপিয়ানে দু’টি মাল্টিপ্লেক্সের উদ্বোধন করা হয়েছে। লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা টুইট করেন, ‘জম্মু ও কাশ্মীরের জন্য একটি ঐতিহাসিক দিন। পুলওয়ামা এবং সোপিয়ানে দু’টি সিনেমা হল উদ্বোধন করা হল।’’ তিনি এই সিনেমা হলগুলি সোপিয়ান এবং পুলওয়ামার মানুষ ও যুব সম্প্রদায়কে উৎসর্গ করেছেন। রবিবার এই উদ্বোধন অনুষ্ঠান দেখতে দূর-দূরান্ত থেকে ভিড় করেছিলেন মানুষ।

কাশ্মীরের এই নতুন মাল্টিপ্লেক্সে রাখা হয়েছে ফুড কোর্টও। সিনেমা ছাড়াও এখানে তথ্যপ্রযুক্তি বিষয়ে যুবকদের প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছেন মনোজ সিনহা। সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, আগামী দিনে অনন্তনাগ, রাজৌরি, শ্রীনগরের মতো এলাকাতেও এমন মাল্টিপ্লেক্স চালু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cinema Halls Jammu and Kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE