Advertisement
২০ এপ্রিল ২০২৪
himachal pradesh

Cloud burst: মেঘভাঙা বৃষ্টিতে বিধ্বস্ত হিমাচলের কুলু, জলের তোড়ে ভেসে গেল বাড়িঘর, গাড়ি

হিমাচল প্রদেশের চক এলাকার কুলু এলাকার পরিস্থিতি বিপজ্জনক। ভেসে গিয়েছে পর্বতারোহীদের তাঁবু। বড় ক্ষতির আশঙ্কা করছে প্রশাসন।

আবার বানভাসি অবস্থা কুলুর!

আবার বানভাসি অবস্থা কুলুর! ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কুলু শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ১০:০১
Share: Save:

মেঘভাঙা বৃষ্টিতে বিপর্যস্ত হিমাচল প্রদেশের কুলু। বুধবার ভোরে কুলু জেলার আন্নি মহকুমার বুছের পঞ্চায়েতের খাদভি, তারালা এবং সরাট গ্রামে ভয়ঙ্কর বৃষ্টিতে ব্যাপক ক্ষতি হয়েছে।

গত কয়েক দিন ধরেই হিমাচল প্রদেশের বিভিন্ন এলাকায় প্রবল বৃষ্টি হচ্ছে। হঠাৎই মেঘভাঙা বৃষ্টির জেরে স্থানীয় নদীর জলস্তর বেড়ে গিয়ে হড়পা বান দেখা গিয়েছে। প্রবল তোড়ে শহরের মধ্যে জল ঢুকতে শুরু করেছে। কুল্লু জেলার খাড়ভি, তরলা ইত্যাদি এলাকা ভয়ঙ্কর ভাবে ক্ষতিগ্রস্ত। জলের তোড়ে একাধিক গাড়ির ভেসে যাওয়ার খবর মিলেছে। যদিও হতাহতের কোনও খবর মেলেনি।

হড়পা বান এবং প্রবল বৃষ্টিতে ব্যাপক ক্ষতি হয়েছে বাড়ি থেকে চাষের জমির। আপেল এবং অন্যান্য ফসলের প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। সংবাদমাধ্যম সূত্রে খবর, টানা বর্ষণে বেশ কিছু বাড়ির ভিত পর্যন্ত আলগা হয়ে গিয়েছে। ইতিমধ্যে বিপর্যয় মোকাবিলা কাজ করছে। উদ্ধার কাজ এবং সাহায্যে নেমেছে স্থানীয় প্রশাসন।

আগামী কয়েক দিনও হিমাচল প্রদেশের সমতল এবং পার্বত্য অঞ্চলগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

himachal pradesh Himachal flood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE