Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Uttarakhand Cloudburst

মেঘভাঙা বৃষ্টিতে চুরমার সেতু, উত্তরাখণ্ডের দুর্যোগে আটকে শতাধিক, বিপাকে পর্যটকেরাও

উত্তরাখণ্ডের পিথোরাগড় জেলায় শুক্রবার সকালে আচমকা মেঘভাঙা বৃষ্টি হয়। তার ফলে জলের ধাক্কায় একটি সেতু পুরোপুরি ভেঙে গিয়েছে। বহু মানুষ সেখানে আটকে পড়েছেন।

Cloudburst in Uttarakhand washes away bridge causing trouble for the locals.

মেঘভাঙা বৃষ্টির পর ধ্বংসাবশেষ সরানোর কাজে হাত লাগিয়েছেন সাধারণ মানুষ। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
দেহরাদূন শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১২:২৪
Share: Save:

উত্তরাখণ্ডে আবার মেঘভাঙা বৃষ্টি। পিথোরাগড় জেলায় একটি আস্ত সেতু জলের তোড়ে ভেঙে গিয়েছে। যার ফলে ওই এলাকায় জনজীবন বিপর্যস্ত। আটকে পড়েছেন বহু মানুষ। স্থানীয়দের পাশাপাশি, মেঘভাঙা বৃষ্টিতে বিপাকে পড়েছেন পর্যটকেরাও।

শুক্রবার সকালে পিথোরাগড়ের ধরচুলা এলাকার চল গ্রামে মেঘভাঙা বৃষ্টি হয়। গত কয়েক দিন ধরেই সেখানে বৃষ্টি পড়ছিল। যে সেতুটি ভেঙে পড়েছে, সেটিই ছিল গ্রামের সঙ্গে সংযোগের একমাত্র মাধ্যম। ফলে ওই গ্রামের সঙ্গে যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। এ ছাড়া, সেতু ভাঙার পর তার ধ্বংসাবশেষ ভেজা মাটির সঙ্গে মিশে দীর্ঘ এলাকা জুড়ে ছড়িয়ে গিয়েছে। ফলে ওই অংশে পৌঁছতে পারছেন না কেউ।

পিথোরাগড় পুলিশের তরফে সমাজমাধ্যমে ঘটনাস্থলের ভিডিয়ো শেয়ার করা হয়েছে। ভিডিয়োতে দেখা গিয়েছে, সেতুর ধ্বংসাবশেষ সরিয়ে এলাকা সাফ করার চেষ্টা করছেন অনেকে। এই কাজে হাত লাগিয়েছেন স্থানীয়েরাই।

বৃহস্পতিবার মৌসম ভবন জানিয়েছে, আগামী পাঁচ দিন দেশের নানা প্রান্তে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। উত্তরাখণ্ডের পাশাপাশি, ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে পশ্চিমবঙ্গের হিমালয়ঘেঁষা অঞ্চল এবং গুজরাতের কিছু এলাকায়। বৃষ্টির কারণে পাহাড়ি এলাকায় মেঘভাঙা বৃষ্টি, ধসের মুখোমুখি হতে পারেন মানুষ। সেই কারণে আগে থেকেই সতর্ক করেছে মৌসম ভবন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE