Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
West Bengal Panchayat Election 2023

পুকুরপাড়ে থরে থরে সাজানো ২০০ তাজা বোমা! পঞ্চায়েত নির্বাচনের আগে আবার চাঞ্চল্য বীরভূমে

কে বা কারা ২০০টি বোমা ওই জায়গায় রেখেছিল, তা খুঁজে বার করতে ইতিমধ্যেই তদন্ত শুরু করা হয়েছে। সিআইডির বম্ব ডিস্পোজাল টিমকে খবর দেওয়া হয়েছে বলেও পুলিশ সূত্রে খবর।

200 bomb rescued in Birbhum by Dubrajpur Police station just before panchayat election.

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দুবরাজপুর শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১০:৫৭
Share: Save:

শনিবার পঞ্চায়েত নির্বাচন। আর তার ঠিক আগেই একসঙ্গে ২০০টি তাজা বোমা উদ্ধার হল বীরভূমে। বৃহস্পতিবার রাতে দুবরাজপুরের মামুদপুর গ্রাম থেকে এই বোমাগুলি উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে বোমা মজুতের খবর পেয়ে বৃহস্পতিবার রাতে দুবরাজপুরের বেশ কয়েকটি জায়গায় তল্লাশি চালানো হয়। তল্লাশি অভিযান চলাকালীন মামুদপুরে একটা পুকুরের ধারে ঝোপের মধ্যে কয়েকটি জ্যারিক্যানে থরে থরে সাজানো এই তাজা বোমাগুলি দেখতে পায় পুলিশ। কে বা কারা ২০০টি বোমা ওই জায়গায় রেখেছিল, তা খুঁজে বার করতে ইতিমধ্যেই তদন্ত শুরু করা হয়েছে। বোমাগুলি পঞ্চায়েত ভোটে ব্যবহার করার উদ্দেশে রাখা হয়েছিল কি না, তা-ও খতিয়ে দেখছে দুবরাজপুর থানার পুলিশ। সিআইডির বম্ব ডিস্পোজাল টিমকে খবর দেওয়া হয়েছে বলেও পুলিশ সূত্রে খবর।

প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচনের আবহে একাধিক বার বোমা উদ্ধার নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে বীরভূমে। এর আগে সোমবার দুবরাজপুরের লক্ষ্মীনারায়ণপুর গ্রাম পঞ্চায়েতের আদমপুর গ্রামের প্রাথমিক স্কুলের রান্নাঘরের ছাদ থেকে বোমা উদ্ধার করা হয়। গ্রামের প্রাথমিক স্কুলের মিড ডে মিল যেখানে রান্না হয়, সেই ঘরের ছাদ থেকে পলিথিনের প্যাকেটে মোড়া চারটি তাজা বোমা উদ্ধার করা হয়। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে বোমাগুলি উদ্ধার করে পুলিশ।

সোমবার দুবরাজপুরের যশপুর গ্রাম পঞ্চায়েতের পছিয়াড়া গ্রাম থেকেও বোমা উদ্ধার হয়। ওই গ্রামের বাসিন্দা শেখ আলমের বাড়ির থেকে এক জ্যারিক্যান তাজা বোমা উদ্ধার করে দুবরাজপুর থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, প্রায় ১৪-১৫টি তাজা বোমা উদ্ধার করা হয়। যাঁর বাড়ি থেকে তাজা বোমা উদ্ধার হয়েছে, সেই পরিবারের সকলেই পলাতক বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE