Advertisement
২৬ এপ্রিল ২০২৪
cloudburst

Cloudburst: মেঘ ভাঙা বৃষ্টিতে দেহরাদূন, আটকে পড়া গ্রামবাসীদের সরানো হল নিরাপদ স্থানে

দেহরাদূনের রাইপুর ব্লকের সারখেত গ্রামে রাত ২টো ৪৫ মিনিটে মেঘ ভাঙা বৃষ্টি হয়। খবর পেয়েই ঘটনাস্থলে গিয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

উত্তরাখণ্ডে আবারও মেঘ ভাঙা বৃষ্টি।

উত্তরাখণ্ডে আবারও মেঘ ভাঙা বৃষ্টি। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
দেহরাদূন শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ১১:৪০
Share: Save:

ভোররাতে উত্তরাখণ্ডের দেহরাদূনে মেঘ ভাঙা বৃষ্টিতে বিপর্যয়। দেহরাদূনের রাইপুর ব্লকের সারখেত গ্রামে রাত ২টো ৪৫ মিনিটে মেঘ ভাঙা বৃষ্টি হয়। খবর পেয়েই ঘটনাস্থলে গিয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

সংবাদ সংস্থা সূত্রে খবর, গ্রামে আটকে পড়া সকল বাসিন্দাকে নিরাপদ আশ্রয় সরানো হয়েছে। বৃষ্টি বিপর্যয়ের জেরে মাতা বৈষ্ণোদেবী কেভ যোগ মন্দির ও তপকেশ্বর মহাদেব মন্দিরের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে বলে জানিয়েছেন মন্দিরের প্রতিষ্ঠাতা আচার্য বিপিন জোশী। তিনি আরও জানিয়েছেন যে, কারও প্রাণহানি ও সম্পত্তির ক্ষতি হয়নি। বৃষ্টির জেরে তমসা নদী রীতিমতো ফুঁসছে।

প্রবল বৃষ্টির জেরে বিপর্যস্ত হয়ে পড়েছে জম্মুর কাটরা এলাকাও। ওই এলাকাতেই বৈষ্ণোদেবী যাত্রার জন্য অস্থায়ী শিবির (বেস ক্যাম্প) রয়েছে। টানা কয়েক ঘণ্টার বৃষ্টির পরই শনিবার ভোর ৫টা পর্যন্ত তীর্থযাত্রা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। ভারী বৃষ্টির সময় মন্দিরে কয়েকশো তীর্থযাত্রী ছিলেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপর্যয় বাহিনী ও স্বাস্থ্য দলকে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cloudburst Dehradun Uttrakhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE