Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২২
mumbai city

Mumbai: ২৬/১১-এর ধাঁচে আবারও হবে হামলা! পাকিস্তানের নম্বর থেকে হুমকি মুম্বই পুলিশকে

সংবাদসংস্থা সূত্রে খবর, হুমকি বার্তায় বলা হয়েছে যে, ২৬/১১-এর মতো জঙ্গি হামলা চালানো হবে। ভারতে এই হামলা চালাতে ছ’জন পরিকল্পনা করছেন।

মুম্বইয়ে হামলার দিনের ছবি।

মুম্বইয়ে হামলার দিনের ছবি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ১০:৫৪
Share: Save:

মুম্বইয়ে আবারও জঙ্গি হামলা চালানো হবে। যে ঘটনা মনে করাবে ২৬/১১-এর ভয়ঙ্কর স্মৃতি। পাকিস্তানের একটি নম্বর থেকে মুম্বই পুলিশের ট্রাফিক কন্ট্রোলের হোয়াটসঅ্যাপ নম্বরে এমনই হুমকি বার্তা দেওয়া হল।

সংবাদসংস্থা সূত্রে খবর, হুমকি বার্তায় বলা হয়েছে, ‘মুম্বইয়ে একটা হামলা চালানো হবে। এই হামলা ২৬/১১-কে মনে করাবে। আমার ফোন নম্বর যদি খতিয়ে দেখা হয়, তা হলে লোকেশন হিসাবে ভারতই দেখাবে। বিস্ফোরণ ঘটাবে ছ’জন। মুম্বই শহরে বিস্ফোরণ হবে। যদি ওসামা বিন লাদেন, আজমল কসাব ও আয়মান আল-জওয়াহিরিকে হত্যা করা হয়, তা হলে আরও অনেক কিছু ভবিষ্যতে ঘটবে।’

এই হুমকি বার্তা পাওয়ার পরই নড়েচড়ে বসেছে মুম্বই পুলিশ। শুরু করা হয়েছে তদন্ত।

সম্প্রতি মুম্বইয়ের অদূরে রায়গড় উপকূলে পরিত্যক্ত একটি নৌকা থেকে অস্ত্র উদ্ধার ঘিরে শোরগোল পড়ে গিয়েছে। উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে একে-৪৭ রাইফেল। রায়গড়ের হরিহরেশ্বর সৈকতের কাছ থেকে উদ্ধার করা হয়েছে অস্ত্রসমেত ওই নৌকা। এই ঘটনার পর মুম্বই পুলিশে জঙ্গি হামলা নিয়ে যে হুমকি বার্তা পাঠানো হল, তা এই প্রেক্ষিতে আলাদা গুরুত্ব পেয়েছে।

প্রসঙ্গত, ২০০৮ সালের নভেম্বর মাসে পাক সন্ত্রাসবাদীদের হামলায় রক্তাক্ত হয়েছিল বাণিজ্যনগরী। মুম্বইয়ের তাজ হোটেলের পাশাপাশি ছত্রপতি শিবাজি টার্মিনাস, ওবেরয় ট্রাইডেন্টের মতো আটটি জায়গায় হামলা চালায় আজমল কসাব ও তার দলবল। ২০২ সালের ২১ নভেম্বর কসাবের ফাঁসি হয়। এই হামলার অন্যতম চক্রী ডেভিড কোলম্যান হেডলি আমেরিকায় ৩৫ বছরের কারাদণ্ড ভোগ করছে। এই হামলায় নিহত হন ১৬৪ জন মানুষ। আহত হন তিনশো’রও বেশি। জানা গিয়েছিল, করাচি থেকে সমুদ্র পার করে মুম্বই এসে হামলা চালায় ১০ পাক জঙ্গি। হামলার পিছনে লস্কর-ই-তইবার যোগ ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.