Advertisement
০৩ মে ২০২৪
Murder Witness Shot Dead

‘সমাজবাদী পার্টির স্নেহধন্য মাফিয়াদের মাটিতে মিশিয়ে দেব’, ভরা বিধানসভায় হুঁশিয়ারি যোগীর

উমেশ খুনের প্রসঙ্গ টেনে আদিত্যনাথ অভিযোগ করেন, রাজ্যের যত দুষ্কৃতী এবং মাফিয়ার পৃষ্ঠপোষকতা করেন এসপি নেতারা। এর পরই আঙুল তুলে যোগীর হুঁশিয়ারি, ‘উনকো মিট্টি মে মিলা দেঙ্গে’।

CM Yogi Adityanath and Samajwadi Party chief Akhilesh Yadav debate over Umesh Pal murder case.

অখিলেশ যাদব এবং যোগী আদিত্যনাথ। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:০৫
Share: Save:

বিধানসভায় দাঁড়িয়ে জোর গলায় চিৎকার করে রাজ্যের সকল মাফিয়াকে মাটিতে মিশিয়ে দেওয়ার হুঁশিয়ারি দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। পাশাপাশি সমাজবাদী পার্টি (এসপি)-র নেতৃত্বকে ‘মাফিয়াদের পৃষ্টপোষক’ বলে অভিযোগ করেন যোগী। মুখ্যমন্ত্রীর অভিযোগের পাল্টা জবাব দেন এসপি নেতা তথা সে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। তাঁর দাবি, পুলিশ এবং বিজেপি সরকারের ব্যর্থতায় ‘রামরাজ্যে’ প্রকাশ্যে গুলি চালানো হচ্ছে। বর্তমান এবং প্রাক্তন মুখ্যমন্ত্রীর উত্তপ্ত বাক্য বিনিময়ের জেরে শনিবার উত্তপ্ত হয়ে উঠল উত্তরপ্রদেশের বিধানসভা।

২০০৪ সালে ইলাহাবাদ (পশ্চিম) বিধানসভা আসনে কুখ্যাত দুষ্কৃতী তথা প্রাক্তন সাংসদ আতিক আহমেদের ভাইকে হারিয়ে বিধায়ক হন বহুজন সমাজ পার্টি (বিএসপি)-র নেতা রাজু পাল। এর এক বছর পরই তাঁকে গুলি করে হত্যা করা হয়। আতিক এবং তাঁর ভাই মহম্মদ আশরাফ, রাজু হত্যা মামলার প্রধান আসামি। তাঁরা দু’জনেই বর্তমানে জেলে রয়েছেন। সেই হত্যাকাণ্ডের মূল সাক্ষী ছিলেন রাজুর বন্ধু উমেশ পাল। রাজু হত্যাকাণ্ডের ১৮ বছর পর শুক্রবার বিকাল পাঁচটা নাগাদ তাঁকেও প্রকাশ্যে খুন করে পালিয়ে যায় আততায়ীরা। উমেশকে খুন করে পালানোর সময় প্রকাশ্যে একের পর এক বোমাও ফাটায় দুষ্কৃতীরা।

উমেশ খুনে অভিযোগের আঙুল উঠছে সেই আতিকের দিকেই। অভিযোগ, জেল থেকেই পরিকল্পনা করে উমেশকে খুন করিয়েছেন আতিক। সেই প্রসঙ্গ তুলে এনেই শনিবার এসপি নেতৃত্বকে কড়া ভাষায় হুমকি দিতে দেখা গেল আদিত্যনাথকে।

উমেশ খুনের প্রসঙ্গ টেনে আদিত্যনাথ অভিযোগ করেন, রাজ্যের যত দুষ্কৃতী এবং মাফিয়ার পৃষ্ঠপোষকতা করেন এসপি নেতারা। এর পরই আঙুল তুলে যোগীর হুঁশিয়ারি, ‘উনকো মিট্টি মে মিলা দেঙ্গে (অপরাধীদের মাটিতে মিশিয়ে দেব)’।

তিনি আরও যোগ করেন, ‘‘সমাজবাদী পার্টি অপরাধীদের পৃষ্ঠপোষকতা করে। এসপি নেতারা প্রথমে মালা দিয়ে অপরাধীদের স্বাগত জানান এবং পরে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে নাটক করেন।’’ এই দুই হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত আতিক এসপি নেতাদের সমর্থন পান বলেও অভিযোগ আদিত্যনাথের।

অন্য দিকে অখিলেশের দাবি, ‘‘শুক্রবারের ঘটনায় যে ভাবে একের পর এক বোমা বিস্ফোরণ করা হয়, তাতে এটা স্পষ্ট যে এই সরকার রাজ্যের মানুষকে সুরক্ষা দিতে সম্পূর্ণ ভাবে ব্যর্থ হচ্ছে। ধীরে ধীরে রাজ্যে এক গ্যাংয়ের সঙ্গে অন্য গ্যাংয়ের লড়াইয়ের পরিস্থিতি তৈরি হয়েছে। এই কি সেই রামরাজ্য যেখানে প্রকাশ্যে গুলি চালানো হচ্ছে? রাজ্যে পুলিশ সম্পূর্ণ ভাবে ব্যর্থ এবং বিজেপি সরকার এই পরিস্থিতির জন্য দায়ী।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE