Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Yogi Adityanath

Uttar Pradesh: অনুমতি ছাড়া ধর্মীয় শোভাযাত্রা নয়, অশান্তি ঠেকাতে নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী আদিত্যনাথ

শনিবার একটি ধর্মীয় শোভাযাত্রাকে কেন্দ্র করে হিংসা ছড়িয়েছিল দিল্লির জহাঙ্গীরপুরী এলাকায়। তারই জেরে সতর্ক যোগী আদিত্যনাথের সরকার।

যোগী আদিত্যনাথ।

যোগী আদিত্যনাথ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ২০:২৬
Share: Save:

দিল্লি এবং মহারাষ্ট্রে সাম্প্রতির গোষ্ঠীহিংসার জেরে ধর্মীয় শোভাযাত্রা নিয়ন্ত্রণে তৎপর হলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মঙ্গলবার এ বিষয়ে সরকারি নির্দেশিকা জারি করা হয়েছে।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর সরকারি টুইটার হ্যান্ডলে লেখা হয়েছে, ‘অনুমতি ছাড়া কোনও ধর্মীয় শোভযাত্রার আয়োজন করা যাবে না।’ পাশাপাশি, প্রশাসনিক কর্তাদের উদ্দেশের যোগীর টুইট-বার্তা, ‘শুধু মাত্র সেইসব ধর্মীয় শোভাযাত্রা অনুমতি দেওয়া উচিত, যে গুলি ঐতিহ্যবাহী। নতুন কোনও অনুষ্ঠানের অপ্রয়োজনীয় অনুমতি দেওয়া উচিত নয়।’

গত শনিবার সন্ধ্যায় একটি ধর্মীয় শোভাযাত্রাকে কেন্দ্র করে হিংসা ছড়িয়েছিল দিল্লির জহাঙ্গীরপুরী এলাকায়। মহারাষ্ট্রের মুম্বই ও অমরাবতী এমনকি, দক্ষিণের রাজ্য কর্নাটক থেকেও গোষ্ঠীহিংসার খবর এসেছে। এই আবহে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সক্রিয় হয়েছে যোগী সরকার।

উত্তরপ্রদেশের এক পুলিশকর্তা মঙ্গলবার জানান, মে মাসের গোড়ায় একই দিনে অক্ষয় তৃতীয়া এবং ইদ-উল-ফিতর উৎসবের সম্ভাবনা রয়েছে। তাই সোমবার রাতে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠকে ধর্মীয় শোভাযাত্রার উপর নিয়ন্ত্রণ বলবতের সিদ্ধান্ত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yogi Adityanath Uttar Pradesh Religious Programmes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE