Advertisement
২০ এপ্রিল ২০২৪
Indian Coast Guard

Drugs Smuggling: উত্তাল সমুদ্রে পাচারকারী নৌকাকে তাড়া, ১৫২৬ কোটির মাদক উদ্ধার উপকূলরক্ষী বাহিনীর

‘অপারেশন খোঁজবিন’ নামে এই অভিযানে দু’টি নৌকা থেকে ২০০ কেজি হেরোইন উদ্ধার করেন গোয়েন্দারা।

 ‘প্রিন্স’ এবং ‘লিটল জেসাস’ নামে দু’টি নৌকা থেকে মাদক উদ্ধার হয়। ছবি সৌজন্য টুইটার।

‘প্রিন্স’ এবং ‘লিটল জেসাস’ নামে দু’টি নৌকা থেকে মাদক উদ্ধার হয়। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ মে ২০২২ ১৬:৪৭
Share: Save:

আগামী কয়েক দিনের মধ্যে তামিলনাড়ু থেকে সমুদ্রপথে আরব সাগরের কোনও এক জায়গায় মাদক পাচার হতে পারে। গোয়েন্দারা আগেই উপকূলরক্ষী বাহিনীকে সতর্ক করেছিলেন। তার পর থেকেই লক্ষদ্বীপের উপকূলে কড়া নজরদারি চালাচ্ছিল উপকূলরক্ষী বাহিনী। শুক্রবার রাত হতেই দু’টি নৌকা নজরে আসে তাদের। এক মুহূর্ত দেরি না করে দু’টি নৌকাকে তাড়া করে উপকূলরক্ষী বাহিনী।

উপকূলরক্ষী বাহিনীকে আসতে দেখেই পালানোর চেষ্টা করে ‘প্রিন্স’ এবং ‘লিটল জেসাস’ নামে নৌকা দু’টি। উপকূলরক্ষী বাহিনী নৌকার সওয়ারিদের আত্মসমর্পণ করার জন্য বার বার সতর্ক করে। কিন্তু তা না করে দু’টি নৌকাই গতি বাড়িয়ে পালানোর চেষ্টা করে। কিন্তু উত্তাল সমুদ্রের ঢেউয়ে তাদের গতিরোধ হচ্ছিল। ফলে খুব বেশি দূর এগোতে পারেনি নৌকা দু’টি। তাদের ঘিরে ধরে উপকূলরক্ষী বাহিনীর নজরদারি জাহাজ।

এর পরই দু’টি নৌকাকে সওয়ার সমেত আটক করে কোচিতে নিয়ে আসে তারা। নৌকা দু’টিতে যৌথ ভাবে তল্লাশি চালায় উপকূলরক্ষী বাহিনী এবং রাজস্ব দফতরের গোয়েন্দারা। ‘অপারেশন খোঁজবিন’ নামে এই অভিযানে দু’টি নৌকা থেকে ২০০ কেজি হেরোইন উদ্ধার করেন গোয়েন্দারা। যার বাজারদর ১,৫২৬ কোটি টাকা। গোয়েন্দা সূত্রে খবর, মোট ২১৮টি প্যাকেট পাওয়া গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Coast Guard Lakshadweep Drug Smuggling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE