Advertisement
৩০ এপ্রিল ২০২৪
North India Weather

পঞ্জাব-সহ উত্তর ভারতের বেশির ভাগ অংশে জাঁকিয়ে ঠান্ডা, কোথাও কোথাও শৈত্যপ্রবাহের পরিস্থিতি

পঞ্জাব, হরিয়ানা এবং উত্তরপ্রদেশের পাশাপাশি রাজস্থানেও তাপমাত্রার পারদ এক ধাক্কায় অনেকটাই নেমে গিয়েছে। সিকর জেলার ফতেহপুরে বুধবার রাতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২.৫ ডিগ্রি সেলসিয়াস।

ঠান্ডার কামড় উত্তর ভারতে। ছবি: পিটিআই।

ঠান্ডার কামড় উত্তর ভারতে। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৫:১৬
Share: Save:

জাঁকিয়ে ঠান্ডা পড়তে শুরু করেছে উত্তর ভারতের রাজ্যগুলিতে। কোথাও কোথাও আবার শৈত্যপ্রবাহের মতো পরিস্থিতিও সৃষ্টি হয়েছে। মৌসম ভবন জানিয়েছে, বুধবার রাতে পঞ্জাব-সহ উত্তর ভারতের বেশির ভাগ জায়গায় শৈত্যপ্রবাহের মতো পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। এক দিকে হাড়কাঁপানো ঠান্ডা, তার সঙ্গে দোসর হয়েছে কুয়াশা। পঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশে আগামী দিনে কুয়াশার দাপট বাড়বে বলে জানিয়েছে মৌসম ভবন।

এ ছাড়াও উত্তর-পূর্বের রাজ্যগুলিও কুয়াশার ঘন চাদরে ঢাকা পড়বে বলে পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। অসম, মেঘালয়, নাগাল্যান্ড, মিজ়োরাম, মণিপুর এবং ত্রিপুরায় আগামী তিন দিন কুয়াশার সতর্কতা জারি করা হয়েছে। তবে বৃহস্পতিবার দিল্লিতে কুয়াশা পড়লেও, তা খুব একটা ঘন ছিল না। তবে শীতের কনকনানি ছিল যথেষ্ট।

পঞ্জাব, হরিয়ানা এবং উত্তরপ্রদেশের পাশাপাশি রাজস্থানেও তাপমাত্রার পারদ এক ধাক্কায় অনেকটাই নেমে গিয়েছে। সিকর জেলার ফতেহপুরে বুধবার রাতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২.৫ ডিগ্রি সেলসিয়াস। মৌসম ভবন জানিয়েছে, জম্মু-কাশ্মীর, গিলগিট-বাল্টিস্তান, মুজফফরাবাদ এবং হিমাচল প্রদেশের কোথাও কোথাও তুষারপাত বাড়বে। তবে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি এবং উত্তর-পশ্চিম রাজস্থানে শুক্র এবং শনিবার, অন্য দিকে, উত্তর-পশ্চিম উত্তরপ্রদেশ এবং উত্তর-পূর্ব রাজস্থানে শনিবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দিল্লিতে আগামী কয়েক দিন তাপমাত্রা ৫-৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যেই ঘোরাফেরা করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cold Wave North India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE