Advertisement
২০ জুন ২০২৪
UP college

চোর ধরতে শৌচালয়ে সিসিটিভি! কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে বিক্ষোভ পড়ুয়াদের

উত্তরপ্রদেশের কলেজের শৌচাগার থেকে গত কয়েক দিন ধরে জলের কল চুরি হয়ে যাচ্ছিল। যত বারই কল বসানো হয়, কেউ বা কারা তা খুলে নিয়ে যান। এই চোর ধরতেই শৌচাগারে বসানো হয়েছিল সিসিটিভি ক্যামেরা।

College management allegedly installed cctv camera inside bathroom in UP.

কলেজের শৌচাগারে সিসিটিভি ক্যামেরা বসানোর অভিযোগ। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১৪:৫৪
Share: Save:

কলেজের শৌচাগার থেকে চুরি রুখতে সেখানে সিসিটিভি ক্যামেরা বসানোর অভিযোগ উঠল কর্তৃপক্ষের বিরুদ্ধে। অভিযোগ, এ ভাবে ছাত্রছাত্রীদের ব্যক্তিগত গোপনীয়তায় হস্তক্ষেপ করেছেন তাঁরা। এর প্রতিবাদে কলেজেই বিক্ষোভে শামিল হন পড়ুয়ারা।

ঘটনাটি উত্তরপ্রদেশের আজ়মগড়ের ডাফ পিজি কলেজের। অভিযোগ, ওই কলেজের শৌচাগার থেকে গত কয়েক দিন ধরে জলের কল চুরি হয়ে যাচ্ছিল। যত বারই কল বসানো হয়, কেউ বা কারা কলটি খুলে নিয়ে যান। এই কলচোর ধরতেই শৌচাগারে বসানো হয়েছিল সিসিটিভি ক্যামেরা।

ছাত্রছাত্রীদের অভিযোগ, শৌচাগারে সিসিটিভি ক্যামেরা বসানোর কথা তাঁদের জানাননি কলেজ কর্তৃপক্ষ। ফলে এতে তাঁদের ব্যক্তিগত গোপন পরিসরে হস্তক্ষেপ করা হয়েছে। কলেজ কর্তৃপক্ষের বুদ্ধি লোপ পেয়েছে কি না, তা নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন বিক্ষোভরত ছাত্রছাত্রীরা।

বিক্ষোভের মুখে অবশ্য ক্ষমা চেয়ে নিয়েছেন কলেজ কর্তৃপক্ষ। তাঁদের বক্তব্য, কলেজ চত্বরের নানা প্রান্ত থেকে গত কয়েক দিনে বার বার জলের কল চুরি হয়ে গিয়েছে। সেই কারণে নিরাপত্তা সুনিশ্চিত করার জন্যই সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছিল। তবে ইচ্ছাকৃত ভাবে শৌচাগারের ভিতর সিসিটিভি ক্যামেরা বসানো হয়নি বলে দাবি করেছেন কর্তৃপক্ষ।

কলেজের তরফে জানানো হয়েছে, কোনও একটি সিসিটিভি ক্যামেরা সম্ভবত ভুলবশত শৌচাগারের ভিতরের দিকে ঘুরে গিয়েছিল। তা জানার পর সঙ্গে সঙ্গে খুলে নিয়ে অন্যত্র বসানোর নির্দেশ দেওয়া হয়েছে। কলেজের প্রধান জানান, কলচোরের উপর নজর রাখার জন্য অন্য ব্যবস্থা করা হচ্ছে। তাঁর আশ্বাসের পর বিক্ষোভ তুলে নিয়েছেন পড়ুয়ারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CCTV Camera College Washroom
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE