Advertisement
১৮ জুন ২০২৪
Weather News

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি কলকাতায়, ভিজবে লাগোয়া আরও তিন জেলা, বইতে পারে ঝোড়ো হাওয়া

কলকাতা-সহ মোট চার জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আগামী ২ থেকে ৩ ঘণ্টা ধরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ওই জেলাগুলিতে। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়াও।

Thunderstorm and rain forecast in Kolkata and 3 other districts.

কলকাতা ও লাগোয়া এলাকায় ঝড়বৃষ্টির পূর্বাভাস। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১৩:৩৬
Share: Save:

কলকাতা এবং লাগোয়া আরও তিন জেলায় আগামী কয়েক ঘণ্টা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা ছাড়াও বৃষ্টি হবে হাওড়া, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনায়।

হাওয়া অফিস মঙ্গলবার বেলা ১টা ২০ নাগাদ যে বুলেটিন প্রকাশ করেছে, তাতে বলা হয়েছে, আগামী ২ থেকে ৩ ঘণ্টা ধরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে কলকাতা এবং বাকি তিন জেলায়। বৃষ্টির পরিমাণ থাকবে হালকা থেকে মাঝারি। বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

বজ্রপাতের সময় সাধারণ মানুষকে নিরাপদে থাকার পরামর্শ দিয়েছেন আবহবিদেরা। কলকাতা, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

গত কয়েক দিন ধরেই রাজ্যের বিভিন্ন প্রান্তে ঝড়বৃষ্টি হচ্ছে। যার জেরে তাপমাত্রাও কমে গিয়েছে বেশ কয়েক ডিগ্রি। ঝিরঝিরে বৃষ্টির সঙ্গে চলছে ঝোড়ো হাওয়া। মঙ্গলবারও সকাল থেকেই আকাশের মুখ ভার ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শুরু হয় বৃষ্টি।

হাওয়া অফিস জানিয়েছে, একটি নিম্নচাপ অক্ষরেখা রাজস্থান থেকে বিহার পর্যন্ত বিস্তৃত এবং অপর একটি নিম্নচাপ অক্ষরেখা বিহার থেকে অন্ধ্রপ্রদেশ পর্যন্ত অবস্থান করছে। এ ছাড়া, একটি ঘূর্ণাবর্ত ছত্তীসগঢ় এবং ঝাড়খণ্ডের উপর অবস্থান করছে। সেই সঙ্গে বঙ্গোপসাগর থেকে ঢুকছে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প। সব মিলিয়ে বসন্তের মাঝে রাজ্যের নানা প্রান্তে ঝড়বৃষ্টির অনুকূল পরিবেশ তৈরি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather News rainfall Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE