Advertisement
০৩ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৫

সংসদের অধিবেশনের আগে সর্বদল বৈঠক। খেজুরিতে শুভেন্দুর সভা। এএফসি কাপে ঘুরে দাঁড়াবে মোহনবাগান? কলকাতা পুরসভায় ‘টক টু মেয়র’। রাজ্যের আবহাওয়া কেমন?

An image of Firhad Hakim

কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ০৭:২৮
Share: Save:

সংসদের অধিবেশনের আগে সর্বদল বৈঠক

সংসদের শীতকালীন অধিবেশনের আগে আজ সর্বদল বৈঠকের ডাক দিয়েছে কেন্দ্রীয় সরকার। সোমবার থেকে সংসদের শীতকালীন অধিবেশন বসবে। এ বারের অধিবেশনে বেশ কিছু গুরুত্বপূর্ণ বিল পেশ করতে পারে সরকার। তার মধ্যে রয়েছে ঔপনিবেশিক আমলের তিনটি আইন পরিবর্তনের জন্য পেশ করা হতে পারে ভারতীয় ন্যায় সংহিতা, ভারতীয় নাগরিক সুরক্ষা সংহিতা এবং ভারতীয় সাক্ষ্য অধিনিয়ম বিল। এই অধিবেশন চলবে ২২ ডিসেম্বর পর্যন্ত।

খেজুরিতে শুভেন্দুর সভা

হাই কোর্টের অনুমতি মেলায় আজ খেজুরিতে সভা করবেন বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। রাজ্য প্রথমে খেজুরিতে শুভেন্দুর সভার অনুমতি দেয়নি। বিজেপি যায় আদালতে। কলকাতা হাই কোর্ট শুভেন্দুর সভার ছাড়পত্র দেয়। এই আবহে রাজ্য সরকারকে আক্রমণের সুর আরও চড়াবেন শুভেন্দু।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এএফসি কাপে ঘুরে দাঁড়াবে মোহনবাগান?

এএফসি কাপে ওড়িশার কাছে ৫ গোল হজম করার পর আজ আবার নামছে মোহনবাগান। এ বার আইএসএলের ম্যাচে সবুজ-মেরুনের সামনে হায়দরাবাদ এফসি। আইএসএলে চারটি ম্যাচ খেলে চারটিতেই জিতেছে মোহনবাগান। শনিবার কি তারা পাঁচ গোলের ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁড়াতে পারবে? খেলা শুরু রাত ৮টায়। ম্যাচ দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে।

কলকাতা পুরসভায় ‘টক টু মেয়র’

আজ কলকাতার মেয়র ফিরহাদ হাকিম মিলিত হবেন ‘টক টু মেয়র’ কর্মসূচিতে। এই অনুষ্ঠানে কলকাতার নাগরিকেরা নানান অভিযোগ নিয়ে সরাসরি মেয়রকে ফোন করেন। এবং তা সমাধানযোগ্য হলে মেয়র আধিকারিকদের তৎক্ষণাৎ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। অনেক সময়ে দেখা যায়, আগে নির্দেশ দিলেও কাজ না-হওয়ার নালিশ জানাচ্ছেন নাগরিকেরা। শনিবার ১টা থেকে ২টো পর্যন্ত হবে এই কর্মসূচি। সেই সংক্রান্ত খবরে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

গত দু’দিন ধরে তাপমাত্রা স্বাভাবিকের থেকে কিছুটা বেশি ছিল। ফলে শীত শীত ভাব লাগেনি দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অংশে। তা ছাড়া দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের বিষয়ও ছিল। আজ আবহাওয়ার গতিপ্রকৃতি কেমন থাকে সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE