Advertisement
২০ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

ডিএ আন্দোলনকারীদের ধর্না কর্মসূচি। রাজ্যে অশান্তি নিয়ে মামলার শুনানি হাই কোর্টে। নিশীথের উপর হামলার তদন্তে সিবিআই নির্দেশকে চ্যালেঞ্জ। জামিন চেয়ে হাই কোর্টে জিতেন্দ্র।

A Photograph of Kolkata High Court

কলকাতা হাই কোর্টে মামলা দায়ের করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ০৭:০৯
Share: Save:

ডিএ আন্দোলনকারীদের ধর্না কর্মসূচি

আজ, সোমবার দিল্লির যন্তর মন্তরে ডিএ-র দাবিতে বাংলার রাজ্য সরকারি কর্মচারীদের সংগ্রামী যৌথ মঞ্চের ধর্না কর্মসূচি রয়েছে। মঙ্গলবার তাঁদের মামলার শুনানি রয়েছে সুপ্রিম কোর্টে। তার আগে আজ এই কর্মসূচির দিকে নজর থাকবে।

রাজ্যে অশান্তি নিয়ে মামলার শুনানি হাই কোর্টে

রামনবমীর মিছিলকে কেন্দ্র করে হাওড়া, রিষড়া-সহ রাজ্যে অশান্তির ঘটনা নিয়ে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই মামলায় হনুমান জয়ন্তীতে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দিয়েছিল আদালত। আজ আবার এই মামলাটির শুনানি রয়েছে হাই কোর্টে। নজর থাকবে এই খবরের দিকে।

নিশীথের উপর হামলার তদন্তে সিবিআই নির্দেশকে চ্যালেঞ্জ

কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের উপর হামলার ঘটনায় সিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যায় রাজ্য। আজ সেখানে এই মামলাটির শুনানি রয়েছে।

জিতেন্দ্র তিওয়ারির জামিনের মামলার শুনানি কলকাতা হাই কোর্টে

আসানসোলে পদপিষ্টের ঘটনায় বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে গ্রেফতার করা হয়েছিল। জামিন চেয়ে তিনি কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন। আজ সেখানে তাঁর মামলাটির শুনানি রয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

খেজুরিতে শুভেন্দুর সভা

আজ পূর্ব মেদিনীপুরের খেজুরিতে শুভেন্দু অধিকারীর সভা রয়েছে। এক সপ্তাহ আগে খেজুরিতে প্রশাসনিক সভা করে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পাল্টা সভা করার কথা বলেছিলেন শুভেন্দু। সেই মতো আজ সেখানে সভার আয়োজন করেছে বিজেপি।

আইপিএল

আজ আইপিএলে বেঙ্গালুরু বনাম লখনউয়ের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে। পাশাপাশি আজ কেকেআর শিবিরের খবরের দিকেও নজর থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা কয়েক হাজারে পৌঁছেছে। মহারাষ্ট্র এবং দিল্লির মতো রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি বলে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর। তুলনায় বাংলার অবস্থা কিছুটা ভাল। এখানে দৈনিক গড়ে ২৫-৩০ জন করোনা আক্রান্ত হচ্ছেন। এই অবস্থায় আজ সার্বিক করোনা পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যে কেমন গরম, পূর্বাভাস কী?

চৈত্র শেষে তীব্র গরম রাজ্য জুড়ে। রাজ্যের বেশ কিছু এলাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছাকাছি পৌঁছে গিয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী সপ্তাহে কোথাও কোথাও তাপপ্রবাহ হতে পারে। কলকাতায় তাপমাত্রার পারদ ৪০ ডিগ্রি ছাড়িয়ে যাবে। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। আগামী ৫ দিনে রাজ্যের জেলাগুলিতে তাপমাত্রা ২-৪ ডিগ্রি বৃদ্ধি পেতে পারে। গরম আরও বাড়বে। ফলে গরম থেকে অস্বস্তি কাটার এখনই সম্ভাবনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE