Advertisement
০৬ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

দিল্লি-মুম্বই এক্সপ্রেসওয়ের উদ্বোধনে প্রধানমন্ত্রী মোদী। কলকাতা বইমেলার শেষ দিন। নড্ডার সভা বর্ধমান ও মেদিনীপুরে। সিদ্ধার্থ-কিয়ারার বিয়ের ‘রিসেপশন’। রঞ্জি ট্রফিতে বাংলার খেলা।

A Photograph of Kolkata International Book Fair 2023

রবিবার কলকাতা আন্তর্জাতিক বইমেলার শেষ দিন। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৩৮
Share: Save:

দিল্লি-মুম্বই এক্সপ্রেসওয়ের উদ্বোধনে প্রধানমন্ত্রী মোদী

আজ, রবিবার দিল্লি-মুম্বই এক্সপ্রেসওয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুপুর নাগাদ এই অনুষ্ঠানটি শুরু হওয়ার কথা। আজ নজর থাকবে এই খবরের দিকে।

কলকাতা বইমেলার শেষ দিন

আজ কলকাতা আন্তর্জাতিক বইমেলার শেষ দিন। এ বারের মতো শেষ হচ্ছে বইমেলা। গত ১০ দিন ধরে সেন্ট্রাল পার্কে মেলাটি চলছিল। বইমেলার শেষ দিনের খবরের দিকে নজর থাকবে।

নড্ডার সভা বর্ধমান ও মেদিনীপুরে

শুক্রবার রাজ্যে এসেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। আজ তাঁর দু’টি সভা রয়েছে। পূর্ব বর্ধমান ও পূর্ব মেদিনীপুরে সভা করবেন নড্ডা। নজর থাকবে এই খবরের দিকে।

সিদ্ধার্থ-কিয়ারার বিয়ের ‘রিসেপশন’

গত ৭ ফেব্রুয়ারি জয়সলমেরে গাঁটছড়া বেঁধেছেন সিদ্ধার্থ মলহোত্র ও কিয়ারা আডবাণী। গোধূলিবেলায় সূর্যগড় প্রাসাদে চারহাত এক হয়েছে বলিউডের অন্যতম এই জনপ্রিয় জুটির। আজ মুম্বইয়ে বড়সড় রিসেপশন পার্টির আয়োজন করেছেন তাঁরা। আমন্ত্রিতের তালিকায় রয়েছেন বলিউডের তাবড় তারকারা। আমন্ত্রিত অতিথিদের তালিকায় নাম রয়েছে সলমন খান, শাহিদ কপূর, মীরা রাজপুত কপূর, ভূষণ কুমার এবং প্রথম সারির অন্য তারকাদের। আজ নজর থাকবে সিদ্ধার্থ-কিয়ারার বিয়ের ‘রিসেপশন’-এর দিকে।

আদানি গোষ্ঠীর পরিস্থিতি

সম্প্রতি দেশের বাজারে বিপুল ক্ষতির মুখোমুখি হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘ঘনিষ্ঠ’ শিল্পপতি গৌতম আদানির সংস্থা। তবে এরই মধ্যে ফের তারা ঘুরে দাঁড়াতে শুরু করেছে। লাভের মুখ দেখতে শুরু করেছে সংস্থাটি। তবে তাদের শেয়ারে ধস কেন হয়েছিল সংস্থাটির কাছে জানতে চাইবে এলআইসি। অন্য দিকে, আদানির বিরুদ্ধে পাঁচ বছরের জিএসটি ফাঁকির অভিযোগ তোলা হয়েছে। এই পরিস্থিতিতে আজ নজর থাকবে আদানি সংক্রান্ত আরও খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

মেয়েদের টি২০ বিশ্বকাপ: ভারত বনাম পাকিস্তান

আজ মেয়েদের টি২০ বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তানের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৬টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে খেলার দিকে।

ভূমিকম্প বিধ্বস্ত তুরস্ক, সিরিয়ার পরিস্থিতি

তীব্র ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্ক এবং সিরিয়া। বৃহস্পতিবার পর্যন্ত দু’দেশে মৃতের সংখ্যা আগেই ২১ হাজার ছাড়িয়ে গিয়েছে। তা আরও বেড়েই চলেছে। দু’দেশে এখনও চলছে উদ্ধারকাজ। এখনও স্বাভাবিক অবস্থায় ফেরেনি সেখানকার পরিস্থিতি। ভূমিকম্প বিধ্বস্ত তুরস্ক, সিরিয়ার পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া

রাজ্যে তাপমাত্রার পারদ ওঠানামা করছে। তবে গরম পড়তে শুরু করেছে। আবহাওয়া দফতর জানিয়েছে, শীত চলে গিয়েছে। তবে সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের কাছেই ঘোরাফেরা করবে। উত্তরের জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

রঞ্জি ট্রফির সেমিফাইনালে বাংলা বনাম মধ্যপ্রদেশ, পঞ্চম দিন

আজ রঞ্জির সেমিফাইনালে বাংলা বনাম মধ্যপ্রদেশের খেলার পঞ্চম দিন। সকাল সাড়ে ৯টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE