Advertisement
০৩ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৫

সংসদে হানার তদন্ত। কলকাতা পুরসভায় ‘টক টু মেয়র’। আইএসএলে ইস্টবেঙ্গল। রাজ্যের আবহাওয়া কেমন? লক্ষ কণ্ঠে গীতাপাঠ: ভূমিপূজন।

An image of Firhad hakim

ফিরহাদ হাকিম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ০৭:৫১
Share: Save:

সংসদে হানার তদন্ত

লোকসভায় হানার ঘটনার মূলচক্রী ললিত ঝাকে হেফাজতে নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। ওই ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক ইতিমধ্যে তদন্তের নির্দেশ দিয়েছে। তবে ওই ঘটনা যে সংসদে কঠোর নিরাপত্তার প্রকৃত হাল বেআব্রু করে দিয়েছে তা মানছেন অনেকেই। আমাদের নজর থাকবে এই ঘটনার তদন্তের গতিপ্রকৃতির দিকে।

কলকাতা পুরসভায় ‘টক টু মেয়র’

কলকাতা পুরসভার মাসিক অধিবেশন অনুষ্ঠিত হবে শনিবার। ইংরেজি বছরের শেষ মাসের এটাই শেষ পুর অধিবেশন। চলতি সপ্তাহেই দ্বিতীয় বর্ষপূর্তি হয়েছে চলতি পুর বোর্ডের। তাই সেই নিয়ে কোনও ঘোষণাও থাকতে পারে মেয়র ফিরহাদ হাকিমের তরফে। অধিবেশনের আগে হবে টক টু মেয়র কর্মসূচি।

আইএসএলে ইস্টবেঙ্গল

আইএসএলে আজ নামছে ইস্টবেঙ্গল। একের পর এক ম্যাচে পয়েন্ট নষ্ট করার পর পাঁচ গোলে জিতে ঘুরে দাঁড়িয়েছিল লাল-হলুদ। কিন্তু গত ম্যাচে আবার আটকে যেতে হয়েছে তাদের। শনিবার ইস্টবেঙ্গলের সামনে মুম্বই সিটি। পারবে কি তারা জয়ে ফিরতে? মুম্বইয়ে খেলা শুরু রাত ৮টা থেকে। খেলা দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যের আবহাওয়া কেমন?

গত সপ্তাহের মাঝামাঝি সময় থেকে নেমেছে পারদ। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী কয়েক দিন গোটা রাজ্যে থাকবে ঠান্ডা। উত্তরের জেলাগুলিতে কোথাও কোথাও ঘন কুয়াশা থাকবে। তবে রাজ্যের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই।

লক্ষ কণ্ঠে গীতাপাঠ: ভূমিপূজন

আগামী ২৪ ডিসেম্বর কলকাতার ব্রিগেড ময়দানে ‘লক্ষ কণ্ঠে গীতাপাঠ’ কর্মসূচি। আসার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার ব্রিগেডে ভূমিপূজন করে মঞ্চ বাঁধার কাজ শুরু হবে। ইতিমধ্যেই কলকাতায় এসে যাওয়া পুরীর মন্দিরের ধ্বজ স্থাপন করা হবে ব্রিগেড ময়দানে। বাবুঘাট থেকে গঙ্গাজল নিয়ে ব্রিগেড ময়দানে আসবে শোভাযাত্রা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE