Advertisement
১৭ জুন ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৫

বেঙ্গালুরুতে বিরোধী জোটের বৈঠক-প্রস্তুতি। দিল্লি, হিমাচল-সহ উত্তর ভারতের জলযন্ত্রণা। উইম্বলডন ফাইনালে জোকোভিচ বনাম আলকারাজ়। মণিপুরের অবস্থা।

flood.

দিল্লি-সহ উত্তর ভারতে অতিবর্ষণে বিপর্যস্ত জনজীবন। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ০৭:২৩
Share: Save:

বেঙ্গালুরুতে বিরোধী জোটের বৈঠক-প্রস্তুতি

পটনার পরে আগামী মঙ্গলবার বেঙ্গালুরুতে বিরোধী জোটের বৈঠক রয়েছে। লোকসভা নির্বাচনকে সামনে রেখেই বিজেপি বিরোধী দলগুলি একজোট হওয়ার উদ্যোগ নিয়েছে। সেখানে ১৫টি দল অংশ নিতে পারে। আজ, রবিবার এই বৈঠকের প্রস্তুতির দিকে নজর থাকবে।

দিল্লি, হিমাচল-সহ উত্তর ভারতের জলযন্ত্রণা

দিল্লি-সহ উত্তর ভারতে অতিবর্ষণে বিপর্যস্ত জনজীবন। ভারী বর্ষণে বিপর্যস্ত হিমাচল প্রদেশ, দিল্লি, হরিয়ানা, উত্তরাখণ্ড, রাজস্থান, পঞ্জাব, জম্মু ও কাশ্মীরের মতো উত্তর ভারতের বিভিন্ন এলাকা। গত দু'দিনে সেখানে দুর্যোগে অন্তত ২৫ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাজধানী দিল্লির প্রচুর জায়গায় জল জমে যায়। জলের কারণে বন্ধ করে দেওয়া হয় দিল্লির সবচেয়ে বড় শ্মশান। এই অবস্থায় আজ, রবিবার সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

উইম্বলডন ফাইনাল: জোকোভিচ-আলকারাজ়

উইম্বলডনের আজ ফাইনাল ম্যাচ রয়েছে। সন্ধ্যা সাড়ে ৬টা থেকে এই খেলাটি শুরু হওয়ার কথা। লড়াই নোভাক জোকোভিচ বনাম আলকারাজের। কে হন চ্যাম্পিয়ন নজর থাকবে সে দিকে।

মণিপুরের অবস্থা

প্রায় আড়াই মাস ধরে উত্তেজনা অব্যাহত রয়েছে মণিপুরে। সে রাজ্যে গোষ্ঠী সংঘর্ষে দু'শো জনের কাছাকাছি মানুষের মৃত্যু হয়েছে। প্রায়ই দিনই মৃত্যুর ঘটনা ঘটছে। প্রশাসনের তরফে একাধিক পদক্ষেপ নেওয়া হলেও অশান্তি সেখানে কিছুতেই থামছে না। পরিস্থিতি নিয়ন্ত্রণে নেমে সেনাও বিক্ষোভের মুখে পড়েছে। এই অবস্থায় মণিপুরের পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। গত সোমবার সুপ্রিম কোর্ট রক্ষাকবচ দেয়নি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। এই অবস্থায় আজ তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE