Advertisement
০২ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

প্রধানমন্ত্রীর মন কি বাত। নিশীথের গাড়িতে হামলা পরবর্তী পরিস্থিতি। রায়পুরে কংগ্রেসের প্লেনারি অধিবেশন। মহিলাদের টি২০ বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা।

A Photograph of Indian Prime Minister Narendra Modi

রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’ অনুষ্ঠান রয়েছে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৪০
Share: Save:

প্রধানমন্ত্রীর মন কি বাত

আজ, রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’ অনুষ্ঠান রয়েছে। প্রতি মাসের মতো এই মাসেও নিজের কথা জানাবেন প্রধানমন্ত্রী। তিনি কী বলেন সে দিকে নজর থাকবে।

নিশীথের গাড়িতে হামলা পরবর্তী পরিস্থিতি

শনিবার কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলা চালানো হয়। বোমা, গুলি এবং পাথর ছুড়ে হামলার অভিযোগ কোচবিহারের দিনহাটার বুড়িরহাট এলাকায়। এই ঘটনার পর তৃণমূল এবং বিজেপিকর্মীদের বচসার জেরে সেখানকার পরিস্থিতি উত্তপ্ত। আজ নজর থাকবে এই ঘটনার পরবর্তী পরিস্থিতির দিকে।

রায়পুরে কংগ্রেসের প্লেনারি অধিবেশন

শনিবার থেকে ছত্তীসগঢ়ের রাজধানী রায়পুরে কংগ্রেসের প্লেনারি অধিবেশন শুরু হয়েছে। এই অধিবেশনে যোগ দিতে কংগ্রেসের শীর্ষ নেতারা রায়পুরে রয়েছেন। দেশের বিভিন্ন রাজ্যের প্রথম সারির নেতারাও এই প্লেনারিতে যোগ দিয়েছেন।আজ নজর থাকবে এই অধিবেশনের দিকে।

সাগরদিঘিতে ভোট প্রস্তুতি

সোমবার সাগরদিঘি উপনির্বাচনের ভোটগ্রহণ। তার আগে আজ সেখানে শেষ মুহূর্তের ভোট গ্রহণের প্রস্তুতি চলছে। প্রতি বুথে থাকছে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা। আজ নজর থাকবে এই ভোট সংক্রান্ত খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

মেঘালয়, নাগাল্যান্ডে ভোট প্রস্তুতি

সোমবার মেঘালয় ও নাগাল্যান্ডের বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ রয়েছে। তার আগে আজ ওই রাজ্যগুলির ভোটের প্রস্তুতির দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া

রাজ্যে তাপমাত্রার পারদ ঊর্ধমুখী। দিনের পাশাপাশি রাতেও বাড়ছে তাপমাত্রা। আবহাওয়া দফতর জানিয়েছে, রোদের তাপ বাড়ছে। গরমে অস্বস্তি বাড়বে। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। তবে কোথাও কোথাও আকাশ আংশিক মেঘলা থাকবে। আগামী চার-পাঁচ দিন এ রকমই আবহাওয়া থাকবে।

নিয়োগ দুর্নীতি ও গোপাল-হৈমন্তী

রাজ্যে স্কুলের নিয়োগ ‘দুর্নীতি’তে উঠে এসেছে নতুম নাম হৈমন্তী গঙ্গোপাধ্যায়। কেন্দ্রীয় তদন্তকারীদের কাছে এই নামই বলেছেন ধৃত কুন্তল ঘোষ। জানা গিয়েছে অভিযুক্ত গোপাল দলপতির ‘স্ত্রী’ হৈমন্তী। অন্য দিকে, তাঁর মেয়ে ‘মারা গিয়েছে’ বলে মন্তব্য করেছেন হৈমন্তীর মা। যদিও দু’দিন আগে তাঁকে দেখা গিয়েছে বলে অনেকে জানিয়েছেন। ফলে হৈমন্তী নিয়ে রহস্য তৈরি হয়েছে। এই অবস্থায় আজ নজর থাকবে এই খবরের দিকে।

মহিলাদের টি২০ বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা

আজ মহিলাদের টি২০ বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৬টা থেকে এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE