Advertisement
২০ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১৪

শেষ দিনে রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’। কলকাতা বইমেলার উদ্বোধনে মুখ্যমন্ত্রী। গান্ধীর প্রয়াণ দিবসে মাল্যদান রাজ্যপালের। মন্ত্রিসভার বৈঠকের পর জেলা সফরে রওনা দেবেন মুখ্যমন্ত্রী।

Picture of Rahul Gandhi.

রাহুল গান্ধী। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ০৭:২৬
Share: Save:

রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’র শেষ দিন

আজ, সোমবার রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’র শেষ দিন। শ্রীনগরে হবে সমাপ্তি কর্মসূচি। সেখানে উপস্থিত থাকার কথা অধিকাংশ বিরোধী দলের প্রতিনিধিদের।

কলকাতা বইমেলার উদ্বোধনে মুখ্যমন্ত্রী

আজ সেন্ট্রাল পার্কে ৪৬তম কলকাতা বইমেলার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর দেড়টা নাগাদ এই অনুষ্ঠানটি হওয়ার কথা।

গান্ধীর প্রয়াণ দিবসে মাল্যদান রাজ্যপালের

আজ রাজ্যপাল সিভি আনন্দ বোস গান্ধীর প্রয়াণ দিবসে মাল্যদান করে শ্রদ্ধা জানাবেন। সকাল ৯টায় তাঁর ব্যারাকপুরের গান্ধীঘাটে যাওয়ার কথা।

রাজ্য মন্ত্রিসভার বৈঠক

আজ রাজ্য মন্ত্রিসভার বৈঠক রয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে দুপুর সাড়ে ১২টা নাগাদ নবান্নে এই বৈঠকটি হবে। মন্ত্রিসভা কী সিদ্ধান্ত নিল সে দিকে নজর থাকবে।

জেলা সফরে রওনা দেবেন মুখ্যমন্ত্রী

আজ বিকেলে কলকাতা থেকে চার দিনের জেলা সফরে রওনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শান্তিনিকেতনে তিনি রাত্রিবাস করবেন। পরদিন সকালে চলে যাবেন মালদহে। মুখ্যমন্ত্রীর এই সফর সূচির দিকে নজর থাকবে।

ধর্মতলায় সিপিএমের সমাবেশ

আজ ধর্মতলায় রানি রাসমনি রোডে সিপিএমের সমাবেশ রয়েছে। সেখানে থাকবেন সিপিএম নেতা সীতারাম ইয়েচুরি ও মহম্মদ সেলিম। নজর থাকবে এই খবরের দিকে।

অলিয়া বিশ্ববিদ্যালয় মোদীর তথ্যচিত্র প্রদর্শন

আজ কলকাতা মেডিক্যাল কলেজ ও আলিয়া বিশ্ববিদ্যালয়ের পার্ক সার্কাস ক্যাম্পাসে নরেন্দ্র মোদীকে নিয়ে বিবিসির তৈরি বিতর্কিত তথ্যচিত্র দেখানো হবে। এর আগে প্রেসিডেন্সি কলেজে এই তথ্যচিত্র দেখানো নিয়ে বিতর্ক এবং বিতণ্ডা তৈরি হয়েছিল। আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

কেন্দ্রের পাঠানো অর্থ নয়ছয়ের অভিযোগে জনস্বার্থ মামলা

কেন্দ্রীয় সরকারের পাঠানো অর্থের ২ লক্ষ কোটি টাকার হিসাব মিলছে না। ওই টাকা নয়ছয় করা হয়েছে এই অভিযোগ তুলে জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাই কোর্টে। এর আগে এই মামলায় ক্যাগ এবং অর্থ সচিবকে যুক্ত করার নির্দেশ দিয়েছিল আদালত। আজ আদালতের নির্দেশের দিকে নজর থাকবে।

বিচারপতি রাজাশেখর মান্থার বিরুদ্ধে পোস্টার লাগানো নিয়ে জনস্বার্থ মামলার শুনানি

বিচারপতি রাজাশেখর মান্থার বিরুদ্ধে হাই কোর্ট চত্বর এবং বাড়ির সামনে পোস্টার লাগানো নিয়ে জনস্বার্থ মামলা হয়। এই মামলায় রাজ্যের কাছে রিপোর্ট চেয়েছিল আদালত। আজ রাজ্য আদালতে কী জানায় সে দিকে নজর থাকবে।

ত্রিপুরায় তৃণমূল প্রার্থীদের মনোনয়ন পেশ

ত্রিপুরা বিধানসভা নির্বাচনে প্রার্থিতালিকা ঘোষণা করেছে তৃণমূল। আজ মনোনয়ন পেশের শেষ দিন। তৃণমূল প্রার্থীদের মনোনয়ন সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

ওড়িশায় মন্ত্রীহত্যার তদন্ত

রবিবার দুপুরে ওড়িশার ঝাড়সুগুদা জেলার ব্রজরাজনগরে গান্ধী চকের কাছে এক পুলিশকর্মী ছোড়া গুলিতে গুরুতর জখম হয়েছিলেন ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী নবকিশোর দাস।পরে তাঁর মৃত্যু হয়। আজ মন্ত্রীর মৃত্যু তদন্তের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

‘পাঠান’-এর পঞ্চম দিনের ব্যবসা

প্রথম দিনেই দেশের বক্স অফিসে ৫৫ কোটি টাকার ব্যবসা করেছিল শাহরুখ খানের ‘পাঠান’। দ্বিতীয় দিনে অঙ্কটা বেড়ে হয় ৬৮ কোটি টাকা। যদিও শুক্রবার অঙ্কটা ছিল খানিকটা পড়তির দিকে। ব্যবসার পরিমাণ দাঁড়ায় ৩৮ কোটি টাকা। তবে চতুর্থ দিন অর্থাৎ শনিবারে শুক্রবারের তুলনায় আয় বাড়ে ৪০ শতাংশ। যার ফলে মাত্র চার দিনই বিশ্বব্যাপী ৪০০ কোটির অঙ্ক ছুঁয়ে ফেলল সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’। শনিবার পর্যন্ত বিশ্বের বক্স অফিসে ছবিটির ব্যবসার পরিমাণ দাঁড়িয়েছে ৪২৯ কোটি টাকা। পঞ্চম দিন অর্থাৎ, রবিবারে এই ছবির আয় কত হয়েছে আজ সেই হিসাবের দিকে নজর থাকবে।

রাজ্যে শীত কেমন, আবহাওয়ার পূর্বাভাস

রাজ্য থেকে বিদায়ের পথে শীত। আর তাপমাত্রা কমার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের কাছেই ঘোরাফেরা করবে। তবে আগামী কয়েক দিন রাতের দিকে শীতের আমেজ বজায় থাকবে।

মেয়েদের যুব বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের খবর

রবিবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে জয়ী হয়েছে মেয়েদের ক্রিকেট দল। ইংল্যান্ডের বিরুদ্ধে জয়ী হয়েছে তারা। মেয়েদের যুব বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের নানা খবরের দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

News of the Day Rahul Gandhi Cricket West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE