Advertisement
০৫ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

রামনবমী। মমতার ধর্নার শেষ দিন। ডিএ আন্দোলনকারীদের মিছিল। কুন্তলকে আদালতে হাজির করাবে ইডি। ডিএ-র অবস্থান মঞ্চে শুভেন্দু।

A Photograph of West Bengal Chief Minister Mamata Banerjee

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ০৬:১২
Share: Save:

রামনবমী

আজ, বৃহস্পতিবার রামনবমী। রাজ্য জুড়ে দিনটি পালিত হবে। বিজেপি সূত্রে জানা গিয়েছে, রাজ্য জুড়ে এক হাজারের বেশি জায়গায় বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে। ২০টি জায়গায় অস্ত্র মিছিলের পরিকল্পনা রয়েছে বলে প্রশাসন জানতে পেরেছে। সে কথা জেনে বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনিক সতর্কতার কথা শুনিয়ে রেখেছেন। বিশ্ব হিন্দু পরিষদ, হিন্দু জাগরণ মঞ্চের পাশাপাশি এ বার বিজেপিও ঘোষিত ভাবে রামনবমীর কর্মসূচিতে যোগ দেবে বলে জানিয়েছে। আজ নজর থাকবে এই খবরের দিকে।

মমতার ধর্নার শেষ দিন

রাজ্যের প্রতি কেন্দ্রের বঞ্চনার অভিযোগ তুলে দু’দিনের ধর্না কর্মসূচির পালন করছেন তৃণমূলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার থেকে শুরু হয়েছে এই কর্মসূচি। আজ মমতার ধর্নার শেষ দিন। নজর থাকবে এই খবরের দিকে।

ডিএ আন্দোলনকারীদের মিছিল

আজ ডিএ আন্দোলনকারীদের মিছিল রয়েছে। দুপুর নাগাদ দু’টি মিছিল হাওড়া এবং শিয়ালদহ থেকে শুরু হবে। বিকেলে ধর্মতলার শহিদ মিনারে ডিএ মঞ্চে যাবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নজর থাকবে এই দিকে।

আদালতে কুন্তলের হাজিরা

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষকে গ্রেফতার করেছিল ইডি। আজ তাঁকে আদালতে হাজিরা করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

আদালতে পার্থ, কল্যাণময়দের হাজিরা

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-সহ শিক্ষা দফতরের কয়েক জন আধিকারিককে গ্রেফতার করে সিবিআই। তাঁরা এখন জেল হেফাজতে রয়েছেন। আজ তাঁদের আদালতে হাজিরা করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

ডিএ-র অবস্থান মঞ্চে শুভেন্দু

আজ ডিএ-র অবস্থান মঞ্চে যাবেন বিরোধী দলেনতা শুভেন্দু অধিকারী। বিকেল ৩টে নাগাদ তাঁর সেখানে যাওয়ার কথা। সেখানে গিয়ে শুভেন্দু কী বলেন সে দিকে নজর থাকবে।

কলকাতা হাই কোর্টে প্রধান বিচারপতির বিদায় সংবর্ধনা

বিচারপতি হিসাবে শুক্রবার মেয়াদ শেষ হচ্ছে কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের। আজ তাঁর বিদায় সংবর্ধনা রয়েছে। বিকেল সাড়ে ৩টে নাগাদ প্রধান বিচারপতিকে বিদায় সংবর্ধনার অনুষ্ঠানটি হওয়ার কথা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আইপিএলের খবর

আগামী শুক্রবার থেকে শুরু হবে আইপিএল। তার আগে জোরকদমে প্রস্তুতি শুরু করেছে দলগুলি। নিজেদের ফ্রাঞ্চাইজিতে যোগ দিয়েছেন ক্রিকেটাররা। ইডেন গার্ডেন্সে প্রস্তুতিতে নেমেছে কলকাতা নাইট রাইডার্স। আজ আইপিএল সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

রাজ্যে ঝড়বৃষ্টি হল কি না এবং পূর্বাভাস কী?

বুধবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় হালকা বৃষ্টি হয়। আজ হালকা বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা ও শহরতলি। আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা-সহ দক্ষিণের সমস্ত জেলাতেই আগামী দুই থেকে তিন দিন বৃষ্টি চলবে। বৃষ্টি হবে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পুরুলিয়াতে।

রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজের পরবর্তী পরিস্থিতি

রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ নিয়ে বিতর্ক অব্যাহত রয়েছে। গুজরাতের সুরতের আদালত সাজা ঘোষণার পরেই যে ভাবে তড়িঘড়ি তাঁর সাংসদ পদ খারিজ করা হয়েছে তা নিয়ে সরব বিরোধীরা। একজোট হয়ে লোকসভার স্পিকারের এই সিদ্ধান্তের নিন্দা করেছে প্রায় সব বিরোধী রাজনৈতিক দল। তারই মধ্যে আবার তাঁকে বাংলো ছাড়তে বলা হয়েছে। এই অবস্থায় আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE