Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Asia Cup 2022

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে পাঁচ

এশিয়া কাপে দ্বিতীয় বার মুখোমুখি ভারত ও পাকিস্তান। হালকা বৃষ্টি হতে পারে কলকাতায়। ফল প্রকাশের আগে আলোচনায় ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী। উদ্বেগজনক পাকিস্তানের বন্যা পরিস্থিতি।

ফের মুখোমুখি বাবর-রোহিত।

ফের মুখোমুখি বাবর-রোহিত। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ০৭:২৩
Share: Save:

এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ

আজ, রবিবার এশিয়া কাপের সুপার ফোরে

ভারত ও পাকিস্তানের ম্যাচ রয়েছে। এ নিয়ে এই প্রতিযোগিতায় দ্বিতীয় বার মুখোমুখি হচ্ছে দুই দেশ। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ এই খেলাটি শুরু হবে।

আবহাওয়া কেমন?

টানা কয়েক দিনের গরমের পর শনিবার হালকা বৃষ্টি হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। আজও হালকা বৃষ্টি হতে পারে এই জেলাগুলিতে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী কে?

ঋষি সুনককে টপকে ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন লিজ ট্রাস। এক মাসব্যাপী ভোটদান প্রক্রিয়া শেষ হয়েছে শুক্রবার। সোমবার চূড়ান্ত ফলাফল জানা যাবে। বরিস জনসনের পর ১০, ডাউনিং স্ট্রিটের বাসিন্দা কে হতে চলেছেন সেই সংক্রান্ত খবর আজ আলোচনায় থাকবে।

ইউএস ওপেন

চলছে ইউএস ওপেন। এ বছরের এটি চতুর্থ তথা শেষ গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতা। এই খেলার দিকে নজর থাকবে।

পাকিস্তানে বন্যা পরিস্থিতি

ভয়াবহ বন্যায় পাকিস্তানের এক-তৃতীয়াংশ জলের তলায়। প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে ক্ষতিগ্রস্ত সে দেশের সাড়ে তিন কোটি মানুষ। মৃতের সংখ্যা দেড় হাজারের কাছাকাছি। এই পরিস্থিতিতে আন্তর্জাতিক সাহায্য চেয়েছে পাক সরকার। খাদ্য চাওয়া হয়েছে ভারতের কাছেও। যদিও এ নিয়ে নয়াদিল্লির অবস্থানে ধোঁয়াশা রয়েছে। সেখানকার পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE