Advertisement
২৬ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

করমণ্ডল দুর্ঘটনার পরবর্তী পরিস্থিতি। দার্জিলিং যাবেন মুখ্যমন্ত্রী। হুগলি জেলায় অভিষেকের জনসংযোগ যাত্রা। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে গরমের অস্বস্তি। টেস্ট বিশ্বকাপ ফাইনালের আগে ভারতীয় দলের খবর।

An image of the accident

বালেশ্বরের কাছে দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ০৭:০৬
Share: Save:

করমণ্ডল দুর্ঘটনা

গত শুক্রবার সন্ধ্যায় বালেশ্বরের কাছে দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। এখনও পর্যন্ত নিহতের সংখ্যা ২৮৮। হাজারের বেশি মানুষ আহত। সরকারি ভাবে রেল ‘উদ্ধারকাজ’ শেষ বলে ঘোষণা করেছে। অন্য দিকে, ওই ঘটনার পরে রেল পরিষেবা বন্ধ ছিল। রবিবার রেল পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা করা হয়েছে। এ ছাড়া ওই ঘটনায় সিবিআই তদন্তের সুপারিশ করেছেন রেলমন্ত্রী। এই অবস্থায় আজ, সোমবার তদন্ত কোন পথে এগোয়? শেষ পর্যন্ত হতাহতের সংখ্যা কত হল? রেল পরিষেবার অবস্থা-সহ এই সংক্রান্ত নানা খবরের দিকে নজর থাকবে।

দার্জিলিং যাবেন মুখ্যমন্ত্রী

আজ দার্জিলিং যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর নাগাদ তাঁর উত্তরবঙ্গের উদ্দেশে রওনা হওয়ার কথা। নজর থাকবে মুখ্যমন্ত্রীর সফরের দিকে।

হুগলি জেলায় অভিষেকের জনসংযোগ যাত্রা

আজ হুগলিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে। দুপুর ২টো নাগাদ তাঁর এই কর্মসূচিটি শুরু হওয়ার কথা। আজ নজর থাকবে এই খবরের দিকে।

রাজ্যের আবহাওয়া কেমন?

আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে গরমের অস্বস্তি বজায় থাকবে। তাপমাত্রা বাড়বে উত্তরবঙ্গেও। আবহাওয়া দফতর জানিয়েছে, রাজ্যের তাপমাত্রা বৃদ্ধি পাবে। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছতে পারে। আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

টেস্ট বিশ্বকাপ ফাইনালের আগে ভারতীয় দলের খবর

সামনেই রয়েছে টেস্ট বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। আগামী ৭ জুন থেকে শুরু হচ্ছে ভারত এবং অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ। তার আগে দুই শিবিরে প্রস্তুতি তুঙ্গে। আজ নজর থাকবে এই ভারতীয় ক্রিকেট দলের নানা খবরের দিকে।

কুস্তিগিরদের আন্দোলন

এক মাসেরও বেশি সময় ধরে কুস্তিগিরদের আন্দোলন ঘিরে পরিস্থিতি উত্তপ্ত হয়েছে। দেশের অন্যতম সেরা কুস্তিগির সাক্ষী মালিক, বজরং পুনিয়া ও বিনেশ ফোগাটদের সঙ্গে যা ঘটেছে তা নিয়ে বিভিন্ন মহলে নিন্দা শুরু হয়েছে। আজ এই পরিস্থিতির দিকে নজর থাকবে।

ফরাসি ওপেন

গত রবিবার থেকে শুরু হয়েছে ফরাসি ওপেন। টেনিস দুনিয়ার নতুন নতুন তারকারা উঠে আসছেন। রাতের দিকে এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE