Advertisement
১৬ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৬

বাবরি মসজিদ ভেঙে ফেলার ৩০ বছর পূর্ণ। মমতার অজমের শরিফ, পুষ্কর যাত্রা। পৌষমেলা নিয়ে মামলার শুনানি হাই কোর্টে। গান্ধী মূর্তির পাদদেশে তৃণমূলের সংহতি দিবস।

উত্তরপ্রদেশে বাবরি মসজিদ ভেঙে ফেলার ৩০ বছর পূর্ণ হল।

উত্তরপ্রদেশে বাবরি মসজিদ ভেঙে ফেলার ৩০ বছর পূর্ণ হল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ০৭:২০
Share: Save:

বাবরি মসজিদ ভেঙে ফেলার ৩০ বছর

আজ, উত্তরপ্রদেশে বাবরি মসজিদ ভেঙে ফেলার ৩০ বছর পূর্ণ হল। ১৯৯২ সালে আজকের দিনে অযোধ্যায় ভেঙে ফেলা হয়েছিল বাবরি মসজিদ। দিনটির স্মরণে বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচি রয়েছে। সম্প্রীতি দিবস পালন করছে বামেরা।

মমতার অজমের শরিফ, পুষ্কর যাত্রা

আজ রাজস্থান সফরে যাবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অজমের শরিফ এবং পুষ্কর যাওয়ার কথা। সেখান থেকে মমতা দিল্লি ফিরে আসবেন। আজ নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকে।

পৌষমেলা নিয়ে মামলার শুনানি

পৌষমেলার জন্য মাঠ ব্যবহার করার অনুমতি দেননি বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের বিরুদ্ধে মামলা দায়ের হয় কলকাতা হাই কোর্টে। আজ এই মামলাটির শুনানি রয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গান্ধী মূর্তির পাদদেশে তৃণমূলের সংহতি দিবস

আজ গান্ধী মূর্তির পাদদেশে সংহতি দিবস পালন করছে তৃণমূল। দুপুর নাগাদ এই কর্মসূচিটি হওয়ার কথা।

বিশ্বকাপ ফুটবলের প্রি-কোয়ার্টার ফাইনাল

আজ বিশ্বকাপ ফুটবলের প্রি-কোয়ার্টার ফাইনালে জোড়া ম্যাচ রয়েছে। রাত সাড়ে ৮টায় স্পেন বনাম মরক্কোর খেলা রয়েছে। পর্তুগাল ও সুইৎজ়ারল্যান্ডের খেলা রয়েছে রাত সাড়ে ১২টায়।

রাজ্যের আবহাওয়া কেমন?

কড়া শীত না পড়লেও কলকাতা-সহ রাজ্যের তাপমাত্রা কমতে শুরু করেছে। ডিসেম্বরের শুরু থেকেই নামছে তাপমাত্রার পারদ। আবহাওয়া দফতর জানিয়েছে, কড়া ঠান্ডার জন্য আরও কিছু দিন অপেক্ষা করতে হবে রাজ্যবাসীকে। তবে আগামী সপ্তাহ থেকে তাপমাত্রা আরও কমতে থাকবে। বাড়বে ঠান্ডাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

News of the Day Babri Mosque Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE