Advertisement
০৫ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ছয়

গঢ়ওয়ালে তুষারধসে আটকদের উদ্ধারকাজ চলছে। কর্নাটকে কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’য় যোগ দেবেন সনিয়া। সাহিত্যে নোবেল পুরস্কার ঘোষণা হবে। প্রথম এক দিনের ম্যাচে ভারত ও দক্ষিণ আফ্রিকা।

 তুষারধসে আটকদের উদ্ধারকাজ।

তুষারধসে আটকদের উদ্ধারকাজ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ০৭:১৬
Share: Save:

গঢ়ওয়ালে তুষারধসে আটকদের উদ্ধারকাজ

মঙ্গলবারের তুষার ধসের ঘটনায় বুধবার দুপুর পর্যন্ত উত্তরাখণ্ডের গঢ়ওয়াল হিমালয়ের ‘দ্রৌপদী কা ডান্ডা-২’ শিখরের অদূরে চার জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন উত্তরাখণ্ডের এভারেস্টজয়ী পর্বতারোহী সবিতা কাঁসওয়াল। উদ্ধার কাজ এখনও চলছে। আজ, বৃহস্পতিবার ওই ঘটনার দিকে নজর থাকবে।

কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’য় যোগ দেবেন সনিয়া

‘ভারত জোড়ো যাত্রা’ কর্মসূচির ডাক দিয়েছে কংগ্রেস। এক এক রাজ্য ধরে দেশ জুড়ে কর্মসূচি শুরু হয়েছে। আজ কর্নাটকে এই কর্মসূচিতে যোগ দেবেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী। কর্মীদের উদ্দেশ্যে তিনি কী বার্তা দেন সে দিকে নজর থাকবে।

মুলায়ম সিংহ যাদবের খবর

দু’দিন হল অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন সমাজবাদী পার্টির নেতা মুলায়ম সিংহ যাদব। আজ তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সাহিত্যে নোবেল পুরস্কার ঘোষণা

আজ সাহিত্যে নোবেল পুরস্কার ঘোষণা করা হবে। এর আগে চিকিৎসাবিজ্ঞান, পদার্থবিদ্যা এবং রসায়নের পুরস্কারপ্রাপকদের নাম ঘোষণা করেছে নোবেল কমিটি। কে বা কারা পান সাহিত্যে নোবেল সে দিকে নজর থাকবে।

ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম এক দিনের ম্যাচ

আজ ভারত এবং দক্ষিণ আফ্রিকার প্রথম এক দিনের ম্যাচ রয়েছে। তিন ম্যাচের সিরিজের এটা প্রথম ম্যাচ। দুপুর দেড়টা থেকে লখনউয়ে খেলাটি শুরু হবে।

আবহাওয়া কেমন?

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় আজ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত ভারী বৃষ্টি হবে না বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE