Advertisement
২৫ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

গুজরাত ও হিমাচল প্রদেশের বিধানসভা ভোটের ফল ঘোষণা। দিল্লিতে শাহ-সুকান্ত বৈঠক। দিল্লি সফর শেষে কলকাতায় মমতা। লোকসভার শীতকালীন অধিবেশন।

স্ট্রংরুম পাহাড়ায় রক্ষীরা।

স্ট্রংরুম পাহাড়ায় রক্ষীরা। ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ০৭:০৮
Share: Save:

গুজরাত ও হিমাচল প্রদেশের বিধানসভা ভোটের ফল ঘোষণা

আজ বৃহস্পতিবার গুজরাত ও হিমাচল প্রদেশের বিধানসভা ভোটের ফল ঘোষণা হবে। সকাল ৮টা থেকে শুরু হবে ভোট গণনা। কোন প্রার্থী কোথায় এগিয়ে, কে জয়ী— গণনার প্রতি মুহূর্তের আপডেট দেখা যাবে আনন্দবাজার অনলাইনে।

শাহ-সুকান্ত বৈঠক

আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারের বৈঠক রয়েছে। দিল্লিতে শাহের সঙ্গে দেখা করতে গিয়েছেন সুকান্ত। তাঁদের মধ্যে কী আলোচনা হল এবং দু’পক্ষ কোনও মন্তব্য করল কি না, আজ সে দিকে নজর থাকবে।

পুর-ক্ষমতা আপের হাতে যাওয়ার পর দিল্লির খবর

দিল্লির তিনটি পুরসভা হাতছাড়া হয়েছে বিজেপির। সেখানে জয়ী হয়েছে আম আদমি পার্টি। এখন তাদের দখলেই রাজধানীর পুরসভা। ক্ষমতা বদলের পর দিল্লির রাজনৈতিক পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

দিল্লি সফর শেষে কলকাতায় মমতা

আজ দিল্লি সফর শেষ করে কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর নাগাদ তাঁর শহরে ফেরার কথা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

লোকসভার শীতকালীন অধিবেশন

আজ লোকসভার শীতকালীন অধিবেশনের দ্বিতীয় দিন। বুধবার দুপুরে অধিবেশন মুলতবি হয়ে যায়। আজ অধিবেশনে কী হয় সে দিকে নজর থাকবে।

বিশ্বকাপ ফুটবলের খবর

শুক্রবার থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবলের কোয়ার্টার ফাইনাল ম্যাচ। প্রথম খেলাটি রয়েছে ব্রাজিলের সঙ্গে ক্রোয়েশিয়ার। এর পর শনিবার রয়েছে আর্জেন্টিনার খেলা। তার আগে আজ বিভিন্ন দলের প্রস্তুতির দিকে নজর থাকবে।

আইএসএল: এটিকে মোহনবাগান-জামশেদপুর এফসি

আজ আইএসএলে এটিকে মোহনবাগান বনাম জামশেদপুর এফসির খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ এই খেলাটি শুরু হবে।

ভারতীয় ক্রিকেট দলের খবর

পর পর দু’টি এক দিনের ম্যাচে বাংলাদেশের কাছে পরাজিত হয়েছে ভারত। আগামী শনিবার পরের খেলাটি রয়েছে। তার আগে আজ ভারতীয় ক্রিকেট দলের খবরের দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

রাজ্যে তাপমাত্রা কমছে। উত্তরবঙ্গের পাশাপাশি কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বাড়ছে ঠান্ডার প্রভাব। কড়া ঠান্ডা পড়েছে কয়েকটি জেলায়। তাপমাত্রার পারদ কতটা নামে সে দিকে নজর থাকবে। অন্য দিকে, ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘মনদৌস’। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে এগিয়ে আসছে সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE