Advertisement
৩০ এপ্রিল ২০২৪
LPG Commercial Cylinder

বাণিজ্যিক গ্যাসের দাম বাড়ল, উৎসবের মরসুমে কলকাতায় কত টাকায় মিলবে এলপিজি সিলিন্ডার?

এর আগে তেল কোম্পানিগুলি সেপ্টেম্বর মাসে ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমিয়েছিল। ১৫৭ টাকা কমানো হয়েছিল দাম। উৎসবের মুখে এক মাসের মধ্যে দাম আবার বৃদ্ধি পেল।

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ০৮:২৩
Share: Save:

বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কিছুটা বৃদ্ধি করা হয়েছে। উৎসবের মরসুমে আগের চেয়ে বেশি টাকা খরচ করে বাণিজ্যিক এলপিজি সিলিন্ডার কিনতে হবে। সূত্রের খবর, আগের চেয়ে ১৯ কেজি সিলিন্ডারের দাম ২০৯ টাকা বৃদ্ধি পেয়েছে।

এর আগে তেল কোম্পানিগুলি সেপ্টেম্বর মাসে ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমিয়েছিল। ১৫৭ টাকা কমানো হয়েছিল দাম। উৎসবের মুখে এক মাসের মধ্যে দাম আবার বৃদ্ধি পেল। নতুন দাম অনুযায়ী, রাজধানী দিল্লিতে ১৯ কেজি এলপিজি সিলিন্ডার মিলবে ১৭৩১.৫০ টাকায়। ১ অক্টোবর থেকে নতুন দাম প্রযোজ্য হবে।

কলকাতায় বাণিজ্যিক গ্যাসের দাম এত দিন ছিল ১৬৩৬ টাকা। মূল্যবৃদ্ধির পর তা হবে ১৮৩৯.৫০ টাকা। মুম্বইতে এই সিলিন্ডার মিলছিল ১৪৮২ টাকায়। এখন থেকে তার জন্য ১৬৮৪ টাকা দিতে হবে। চেন্নাইতে ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার পাওয়া যাবে ১৮৯৮ টাকায়।

রান্নার গ্যাসের দাম সেপ্টেম্বর মাসে কমিয়েছিল কেন্দ্রীয় সরকার। ২০০ টাকা কমানো হয়েছিল ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের মূল্য। উৎসবের মরসুমে মূল্যহ্রাসে কিছুটা হলেও স্বস্তির নিশ্বাস ফেলেছে আমজনতা। একই সঙ্গে বাণিজ্যিক গ্যাসের দামও কিছুটা কমানো হয়েছিল। কিন্তু মাস ঘুরতে না ঘুরতে সেই দাম আবার বাড়িয়ে দেওয়া হল। বাণিজ্যিক গ্যাসের মূল্যবৃদ্ধির ফলে পুজোর মুখে বাইরে খাওয়াদাওয়ার খরচ বাড়তে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

LPG LPG cylinder Commercial Gas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE